করোনায় মহামারী : আবারো পেছালো বিগ বাজেটের সিনেমাগুলোর মুক্তি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ১২ এপ্রিল ২০২১

করোনায় বছর দেড়েক ধরেই থমকে আছে পৃথিবী। ক্ষতির সম্মুখীন হয়েছে অনেক শিল্প। তবে এর মাঝে ক্ষতির পাল্লাটা যেন বেশিই ভারী সিনেমা জগতে। প্রায় বন্ধই হয়ে আছে প্রতিযোগিতামূলক এই বাজার।

বেশিরভাগ দেশেই শতভাগ প্রেক্ষাগৃহ খোলা নেই। তার উপর রয়েছে নানা নিষেধাজ্ঞা। তাই এই গ্রীষ্মের বিনোদন উত্তাপের দিনগুলোতে এক ধাপ পিছিয়ে গেল হলিউডের বড় সব সিনেমার মুক্তির তারিখ।

আসন্ন ২ জুলাই মুক্তির অপেক্ষায় ছিলো 'টপ গান : ম্যাভেরিক' সিনেমাটি৷ এটি আরও চার মাস পিছিয়ে মুক্তি পাবে চলতি বছরের ১৯ নভেম্বর। অপরদিকে টম ক্রুজের 'মিশন ইম্পসিবল সেভেন' চলতি বছরের ১৯ নভেম্বর থেকে পিছিয়ে মুক্তি পেতে যাচ্ছে ২০২২ সালের ২৭ মে।

ফ্র‍্যাঞ্চাইজিটির আরেক কিস্তি 'মিশন ইম্পসিবল এইট' মুক্তি পাবে ২০২৩ সালের ৭ জুলাই।

প্রসঙ্গত, সামনে আরও বেশ কিছু বড় সিনেমার মুক্তির তারিখ পিছিয়ে যাবে বলে মনে করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেমা সমালোচকরা। সব প্রেক্ষাগৃহ না খোলা এবং ইউরোপ-আমেরিকার অনেক শহরে করোনার জরুরি অবস্থা জারি থাকার কারণে প্রেক্ষাগৃহগুলো খুলতে নানা বিধি নিষেধ মেনে চলতে হচ্ছে।

তবে করোনার এই কঠিন সময়েও 'গডজিলা বনাম কং' সিনেমার দারুণ সাফল্য সাহস যোগাচ্ছে সিনেমা হল ব্যবসায়ী ও প্রযোজকদের।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]