অভিনেতা হওয়ার আগে পুরোহিত হতে চেয়েছিলেন টম ক্রুজ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ১৮ জানুয়ারি ২০২২

হলিউড অভিনেতা টম ক্রুজ। দুনিয়াজুড়ে তার খ্যাতি। কোটি কোটি ভক্ত অপেক্ষায় থাকেন নতুন নতুন চরিত্রে তাকে দেখবেন বলে। তার ‘মিশন ইম্পজিবল’ সিরিজের জনপ্রিয়তা তো আকাশ ছোঁয়া।

এই সিরিজ দিয়ে কয়েক প্রজন্ম মুগ্ধ করে রেখেছেন তিনি। তার প্রথম অভিনীত সিনেমা ছিল ব্রুক শিল্ডস ফিল্ম এর ‘এন্ডলেস লাভ’।

তবে মজার তথ্য হলো, হলিউডের জনপ্রিয় এই অভিনেতা শোবিজে আসার আগে পুরোহিত হতে চেয়েছিলেন।

টম ক্রুজ নিউ ইয়র্কের সিরাকিউসে জন্মগ্রহণ করেন। শৈশবে তার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হয়। পরে ছোটবেলায় তার বোনদের সাথে বেশ কয়েকবার বিভিন্ন জায়গাতে ঘুরে বেড়ালেও, লুইসভিলে, কেন্টাকিতে অল্প সময়ের জন্য ছিলেন তিনি।

সেখানে একজন পুরোহিতের সাথে দেখা করেন টম। তখন টমের বয়স মাত্র ১৪ বছর। পুরোহিত তখন তাকে ওহাইওতে একটি সেমিনারী স্কুলে ভর্তির জন্য পাঠিয়েছিলেন। টম ভেবেই নিয়েছিলেন তিনিও পুরোহিত হবেন।

ফাদার রিক স্নাইডার নিউইয়র্ক ডেইলি নিউজকে বলেছেন, ‘আমি মনে করি সে একটি ভাল শিক্ষা চেয়েছিল। যার কারণে টম এ সিদ্ধান্ত নিয়েছিল। তার বাবা-মায়ের বিচ্ছেদ হওয়াতে একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলো সে। এটিই তার এখানে আসার একটি কারণ হতে পারে।’

তবে টম শুধুমাত্র দুই বছর সেমিনারিতে ছিলেন।

টমের প্রাক্তন সহপাঠী শেন ডেম্পলার বলেছিলেন যে তিনি তার ধর্মের প্রতি নিবেদিত ছিলেন।

‘তার খুব শক্তিশালী ক্যাথলিক বিশ্বাস ছিল। আমরা চ্যাপেলে সময় কাটিয়েছি এবং পুরোহিতদের কাছ থেকে গল্প শুনে উপভোগ করেছি। আমরা ভেবেছিলাম পুরোহিতদের একটি দুর্দান্ত জীবনধারা ছিল এবং আমরা সত্যিই যাজকত্বে আগ্রহী ছিলাম। সত্যই, আমরা সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য খুব ছোট ছিলাম’- যোগ করেন শেন।

যদিও ক্রুজ কখনও যাজকত্বের জীবন অনুসরণ করেননি। সেমিনারিতে থাকাকালীন তিনি অভিনয়ের প্রতি ঝুঁকেছিলেন। অভিনয়ের ক্লাসও করতেন। বাকিটা হলিউডের ইতিহাস।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]