একটি দৃশ্যের জন্য বিধ্বস্ত এক ডজন গাড়ি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৪ জানুয়ারি ২০২২

বলিউড কিংবা হলিউড; সবখানেই ব্লকবাস্টার সিনেমাগুলোতে দেখা যায় ঝুঁকিপূর্ণ অনেক দৃশ্য। এসব দৃশ্যে গ্রাফিক্স অথবা সিজিআিইয়ের ব্যবহার করা হয়। বিশেষ করে অ্যাকশন ও ধ্বংসজজ্ঞের দৃশ্যগুলোতে সিজিআই ব্যবহার বেশি দেখা যায়। এসব দৃশ্যে খরচ হয় আকাশ ছোঁয়া। অনেক সময় একটি দৃশ্যের জন্যই শত কোটি টাকা ব্যয় হয়ে যায়।

যেমনটা হয়েছে ‘শ্যাং-চি এন্ড দ্য লিজেন্ড অব দ্য টেন রিংস’ সিনেমায়। এটি গত বছরে মুক্তি পায়। বেশ আলোড়ন ফেলেছে ছবিটি বিশ্বব্যাপী।

মার্শাল-আর্টসহ চোখ ধাঁধানো নানা রকম অ্যাকশনে ভরপুর একটি সিনেমা। ডেস্টিন ড্যানিয়েল ক্রেটনের পরিচালনায় এতে অভিনয় করেছেন সিমু লিউ, আওকওয়াফিনা।

এ সিনেমাতে একটি দৃশ্য ছিল যেখানে গাড়ি ধ্বংস দেখানো হয়েছে। যদিও এতে সিজিআই ব্যবহার করা হয়েছে তবুও এক ডজনেরও বেশি স্পোর্টস কার ধ্বংস করা হয়েছে দৃশ্যটি বাস্তবসম্মত করতে।

এ দৃশ্যে গাড়ি ধ্বংসের গল্প জানিয়ে ছবির একজন সদস্য এক সাক্ষাৎকারে জানান, ‘ঠিক আছে, আমরা বেশ কয়েকটি গাড়ি ধ্বংস করেছি। অবশ্যই শেষের দিকে দুর্দান্ত কিছু শট ছিল। যখন বাসটি পাহাড় থেকে নেমে আসছে তখন সত্যিই অনেকগুলো স্পোর্টস কার ভেঙে দিয়েছিল। অনেক গাড়ি বিধ্বস্ত হয়েছে।

অনেক মানুষের প্রচুর হৃদয় ভেঙে গেছে গাড়িগুলোকে ভেঙে ফেলা হচ্ছে দেখে। তবে এজন্যই দৃশ্যটি খুব দুর্দান্ত হয়েছে পর্দায়।’

প্রজেক্টের অতিরিক্ত ভিজ্যুয়াল ইফেক্ট সুপারভাইজার জো ফারেল বলেন, এটি একটি সিকোয়েন্স যা শুধুমাত্র সান ফ্রান্সিসকোর ঘুরতে থাকা রাস্তায় চিত্রায়িত করা হয়েছে। এটি ছিল সান ফ্রান্সিসকোর স্থানীয় জনগণের জন্য একটি উপহার।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]