গ্র্যামি জয়ী তারকা অলিভিয়া নিউটন-জন আর নেই

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৯ আগস্ট ২০২২

ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান গ্র্যামি জয়ী গায়িকা ও অভিনেত্রী অলিভিয়া নিউটন-জন আর নেই। ক্যালিফোর্নিয়াতে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন।

অলিভিয়া নিউটন-জনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের একটি পোস্টে এই খবরটি জানানো হয়। পোস্টে বলা হয়েছে, ‘আজ সকালে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় খামার বাড়িতে পরিবার এবং বন্ধুদের উপস্থিতিতে অলিভিয়া নিউটন-জন শান্তিপূর্ণভাবে মারা গেছেন।’

নিউটন সংস্কৃতি অঙ্গনে প্রথম সাড়া ফেলেন সত্তর দশকে। কণ্ঠশিল্পী হিসেবে শ্রোতাদের হৃদয়ে আসন নেন। জনপ্রিয়তা অর্জনের পাশাপাশি চারবার গ্র্যামি জয়ী করেন তিনি। ‘ফিজিক্যাল’, ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’সহ অসংখ্য জনপ্রিয় গান রয়েছে তার।

অভিনেত্রী হিসেবেও জনপ্রিয় ছিলেন নিউটন। ১৯৭৮ সালে তার অভিনীত ‘গ্রিস’ চলচ্চিত্রটি ভীষণ জনপ্রিয়তা অর্জন করে। সেইসঙ্গে তিনিও রাতারাতি তারকা খ্যাতি অর্জন করেন।

জানা গেছে, দীর্ঘ তিরিশ বছর ধরে নিউটন ক্যানসারের জীবাণু বয়ে বেড়াচ্ছিলেন নিজের শরীরে। ১৯৯২ সালে স্তন ক্যানসারে আক্রান্ত হন তিনি। সেবার সেরে উঠলেও ২০১৩ সালে আবার তা ফিরে আসে তার শরীরে। দ্বিতীয় দফায়ও এই রোগকে হারিয়ে দেন তিনি। কিন্তু ২০১৭ সালে তৃতীয়বারের মতো মরনণঘাতী রোগটি ফের তার শরীরে বাসা বাঁধে। তারপর থেকেই নিয়মিত চিকিৎসা নিতে হচ্ছিল তাকে। তাতেও শেষ রক্ষা হলো না।

সূত্র: সিএনএন

এমআই/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।