সংখ্যালঘুদের নিয়ে নির্মিত হচ্ছে হরিবোল


প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৩ মে ২০১৭
সংখ্যালঘুদের নিয়ে নির্মিত হচ্ছে হরিবোল

বাংলাদেশের একটি সংখ্যালঘু প্রান্তিক পরিবারের সমাজ দ্বারা নীপিড়নের গল্পে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘হরিবোল’। পাশাপাশি প্রান্তিক গ্রামের কৃষ্টি ও ঐতিহ্য ‘হরিবোল’ ছবিতে নানাভাবে ফুটিয়ে তোলা হচ্ছে। এই ছবিটি নির্মাণ করছেন কথাসাহিত্যিক ও নির্মাতা রেজা ঘটক। যার কাহিনী, সংলাপ, চিত্রনাট্য করেছেন নির্মাতা রেজা নিজেই।

রেজা ঘটক বলেন, ‘ফারাক্কা বাঁধের পর পদ্মা নদীতে পানিপ্রবাহ কমে যাওয়ায় বলেশ্বর নদ ও তার শাখা-প্রশাখাগুলো ধীরে ধীরে মরে যাচ্ছে। বলেশ্বর নদের তীরবর্তী জনপদের সেই দুঃখ-দুর্দশা, হতাশা-প্রত্যাশা, ভালোবাসা ও প্রচলিত জীবনযাপন ‘হরিবোল’ ছবি’র প্রেক্ষাপট।’

‘হরিবোল’ ছবিতে গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইকতারুল ইসলাম, কাজী ফয়সল, তৃপ্তি সরেন, শেলী মণ্ডল, সেলিম হায়দার, জাহিদ হোসেন, প্রণব দাস, লিয়াকত লিকু, আলী ইউসুফ ববি, নলিনী মণ্ডল, রণজিৎ কুমার মণ্ডল, বিধান চন্দ্র বিশ্বাস, এমদাদ হাওলাদার, মনোজ কুমার মন্ডল, গৌতম কুমার মণ্ডল, প্রমানন্দ আকার্শন, অনাদী বালা, জাকির হোসেন হাওলাদার, আরিফুল ইসলাম শিপুল, আকাশ সিংহ, অনিক ঢালী, উৎস, অমিত, সৈকত মণ্ডল, সোহাগ মণ্ডল, চন্দন মণ্ডল, প্রান্ত মণ্ডল, অপূর্ব নাগ, সম্রাট মণ্ডল প্রমুখ।

বর্তমানে এই ছবিটির ৭৫ শতাংশ শুটিং শেষ। বাকি লটের শুটিং হবে এই বছরের শেষে। ‘হরিবোল’ ছবিটি প্রযোজনা করেছে ‘বলেশ্বর ফিল্মস’। আর চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত এক ঝাঁক চৌকশ তরুণের সমন্বয়ে গঠিত ‘টিম বলেশ্বর’ একটি ফিল্ম ইউনিট।

এনই/এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com