রুবির ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভ

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১২ আগস্ট ২০১৭ | আপডেট: ১০:৩৮ এএম, ১৩ আগস্ট ২০১৭

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ হত্যা মামলার আসামি যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে বসবাসরত রাবেয়া সুলতানা রুবির ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভ করে দেয়া হয়েছে। সম্প্রতি ফেসবুকে এক ভিডিও বার্তায় সালমান শাহর মৃত্যু নিয়ে কথা বলেন রুবি। তবে কে বা কারা তার ফেসবুক আইডি ডিঅ্যাকটিভ করেছে সে বিষয়ে কিছুই জানা যায়নি।

ফেসবুকে ভিডিও বার্তা প্রকাশের কয়েকদিন পর রুবি আরেকটি ভিডিও বার্তায় সবকিছুই অস্বীকার করে বলেন, আমি আগের ভিডিওতে যা বলেছি, ‘সব মিথ্যা’। কারণ আমি একজন মানসিক রোগী। আমার কাছে হাসপাতালের সব কাগজপত্র রয়েছে। আবার আমার ছেলে আমাকে হাসপাতালে পাঠাবে।

অপরদিকে গত এক সপ্তাহ আগে নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে দেখা গেছে রুবিকে। সালমান শাহ হত্যা মামলার ঘটনা নিয়ে তার ফেসবুকে ভিডিও বার্তা প্রকাশের আগে ঘটনার বর্ণনা শোনাতে তিনি কনস্যুলেট অফিসে এসেছিলেন বলে জানা গেছে। কনস্যুলেট জেনারেল কার্যালয়ে এসে সালমান শাহ হত্যাকাণ্ডের বর্ণনা শোনাতে চিৎকার করছিল রাবেয়া সুলতানা রুবি।

নিউইয়র্ক প্রবাসী মোহাম্মদ শফিক উল্লাহ জানান, তিনি গত এক সপ্তাহ আগে পাসপোর্ট সংক্রান্ত এক কাজে নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে গিয়ে সেখানে সালমান শাহ খুনের 'আসামি' সেই রাবেয়া সুলতানা রুবিকে দেখতে পেয়েছেন। এর কয়েকদিন পর রুবি তার ভিডিও বার্তায় সালমান শাহ হত্যাকাণ্ডের রহস্য উৎঘাটনের জন্য সবার সাহায্য চায়।

Rubi

শফিক জানান, রুবি ওইদিন কনস্যুলেট অফিসে চিৎকার করে কথা বলছিলেন। কি প্রসঙ্গে কথা বলছিলেন তা তিনি সঠিকভাবে জানেন না। তবে শফিক রুবিকে ভেতরে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছেন বলে জানান।

নিউইয়র্কের কনসাল জেনারেল শামীম আহসান এনডিসির সঙ্গে কথা বললে তিনি বলেন, রুবি কয়েকদিন আগে আমাদের অফিসে এসেছিল সালমান শাহ হত্যাকাণ্ডর ঘটনা নিয়ে কথা বলার জন্য। ওই সময় আমি বাইরে থাকায় তার সঙ্গে কথা হয়নি। অফিসের অন্য একজন কর্মকর্তার সঙ্গে রুবির কথা হয়েছে।

তবে আমরা সালমান শাহ হত্যাকাণ্ডের বিষয় নিয়ে তার কোনো বক্তব্য শুনতে রাজি নই। এসব আদালতের ব্যাপার। তাই তার কোনো বক্তব্যই শোনা হয়নি। যদি আদালত থেকে কোনো নির্দেশনা দেয়া হত তখন আমরা তার বক্তব্য শুনতাম।

এমআরএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com