শেষ হলো ঢাকা ডকল্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১১ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭
শেষ হলো ঢাকা ডকল্যাব

প্রামাণ্যচিত্রের আন্তর্জাতিক কর্মশালা ঢাকা ডক ল্যাবের সমাপনী সম্পন্ন হয়েছে। এই কর্মশালার মাধ্যমে দেশের প্রামাণ্যচিত্রকে আরও অধিক মাত্রায় বৈশ্বিক পরিসরে তুলে ধরা ও ভবিষ্যৎ পজন্মের নির্মাতা তৈরিতে সহায়ক হবে বলে মনে করছেন আয়োজকরা।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বক্তৃতা করেন চলচিত্র নির্মাতা মানজার এ হাসান মোরাদ, ডেনমার্কের চলচ্চিত্রকার ক্যারোলিন লিডিন, ইউকে এর হোয়াচেকার ওয়ার্ল্ড ফাউন্ডেশনের প্রতিনিধি জেন রে প্রমুখ।

সংস্কৃতি মন্ত্রণালয়, বেঙ্গল ফাউন্ডেশন ও শিল্পকলা একাডেমির যৌথ সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করে ‘ঢাকা ইনডিপেনডেন্ট ফিল্ম নেটওয়ার্ক’। এ বছরের এপ্রিলে আত্মপ্রকাশ করা এ সংগঠনের এটিই প্রথম কাজ।

অনুষ্ঠানে অর্থ মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বাংলাদেশের মানুষ সব সময়ই অতিথি পরায়ন। বাংলাদেশ নিয় সবাই অনেক আশাবাদী। তবে অনেকে হতাশা প্রকাশ করেন- তাদের বলতে চাই, বাংলাদেশ অতিব সম্ভাবনাময় একটি দেশ। বিশ্বের দরবারে বাংলাদেশকে উপস্থাপন করতে হবে।

এমএ/জেডএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com