অনেকদিন পর একসঙ্গে এফ আই মানিক-ডিপজল জুটি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৮ এএম, ২১ নভেম্বর ২০১৭

অশ্লীলতা যখন চলচ্চিত্রকে গ্রাস করেছিল ঠিক তখনই চিত্রপরিচালক এফ আই মানিক ও মনোয়ার হোসেন ডিপজল জুটি ঢাকাই সিনেমার ধারা পাল্টে দিয়েছিলেন। তারপর অশ্লীলতা দূর করে ডিপজলের প্রযোজনায় মানিক নির্মাণ করেছিলেন কোটি টাকার কাবিন, চাচ্চু, দাদীমা, পিতার আসন, মায়ের হাতে বেহেশতের চাবি ইত্যাদি ছবিগুলো।

এরপর অনেকগুলো বছর সিনেমা নির্মাণ থেকে দূরে ছিলেন এফ আই মানিক। আশার কথা হচ্ছে, ডিপজলের সঙ্গেই এফ আই মানিক আবারও ছবি নির্মাণে আসছেন বলে জানান। মানিক বলেন, আমি আগামী বছর নতুন চলচ্চিত্র শুরু করছি। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে ছবির শুটিং শুরু করব। ছবির মূল ভূমিকায় অভিনয় করছেন মনোয়ার হোসেন ডিপজল। একেবারেই গল্পনির্ভর আধুনিক একটি ছবি হবে।

এদিকে, বর্তমানে নির্মিত সিনেমাগুলো কেন দর্শকরা দেখছেন না কারণ ব্যাখ্যা করে এফ আই মানিক বলেন, মনে রাখতে হবে আমরা কোন সময়ে ছবিটি বানাচ্ছি। সত্তর দশকের গল্প বলার একটা ধরন ছিল, আবার আশির দশক, নব্বইয়ের দশক, ২০০০ সাল। মনে রাখতে হবে ছবি যেন সময়-উপযোগী হয়। এখন যদি আমি সত্তর দশকের একটা গল্প নিয়ে ছবি নির্মাণ করি, কোনো সমস্যা নেই, তবে তার উপস্থাপন হতে হবে এখনকার সময়ের মতো করে।’

মানিক আরো বলেন, ‘কোটি টাকার কাবিন, চাচ্চু, দাদিমা ছবিগুলো আমি যখন নির্মাণ করেছিলাম, তখন দর্শক ছবিগুলো পছন্দ করেছে। আমি নিশ্চিত, এখন যদি এই ছবিগুলো আমি নির্মাণ করতে যাই, দর্শক হলে যাবে না। সে জন্যই বলছি, সময়টাকে মাথায় রাখতে হবে। কারণ সময়ের সাথে গল্প, গল্প বলার ধরন পরিবর্তন হয়। সময়টাকে মাথায় নিয়ে ছবি বানাতে হবে।

এনই/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :