১৫ বছর পর ম্যাগাজিন অনুষ্ঠানে গাইলেন তপন চৌধুরী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৫ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৭:২০ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭

দেশের গান গাইলেন শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরী। তার ‘প্রিয় কবিতা’ শিরোনামের গানটি বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরির্বতন’-এ থাকছে। আনজাম মাসুদের উপস্থাপনায় অনুষ্ঠানটি আজ, রোববার (১৭ ডিসেম্বর) রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচারিত হবে।

জানা গেছে, প্রায় ১৫ বছর পর কোন ম্যাগাজিন অনুষ্ঠানে গান গাইলেন এই গুণী শিল্পী। গানটির কথা, ‘চোখ মেলে যে দিকে তাকাই, প্রাণ জুড়িয়ে যায়।’ এটি লিখেছেন জাহিদ আকবর, সুর করেছেন সুজন আরিফ। তপন চৌধুরী বলেন, “দীর্ঘ অনেক বছর পর কোন ম্যাগাজিন অনুষ্ঠানের জন্যে গান করলাম। গানটি আমার কাছে অনেক ভালো লেগেছে বলেই গেয়েছি। আশা করি, গানটি শ্রোতাদের ভালো লাগবে।”

চলছে ডিসেম্বর মাস, বিজয়ের মাস। মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, মুক্তি যুদ্ধের চেতনা, দেশাত্মবোধকে প্রাধান্য দিয়েই তৈরি হয়েছে এবারের পরিবর্তন। এ ছাড়াও ভুয়া মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের প্রতি দায়িত্ব ও কর্তব্য, ফেসবকের অপব্যবহার, প্রশ্নপত্র ফাঁস, ভর্তি বাণিজ্য, সাম্প্রদায়িক দাঙ্গা, পারস্পারিক বিশ্বাস-অবিশ্বাস, ঘুষ-দুর্নীতি, বীর শ্রেষ্ঠ, থার্টিফাস্ট নাইটের নামে অপসংস্কৃতি চর্চা ইত্যাদি বিষয় উঠে আসবে এবারের পরিবর্তনে।

ক’দিন আগেই পৃথিবী ছেড়ে পর পারে চলে গেছেন জনপ্রিয় বংশীবাদক, সংগীতশিল্পী, বাংলাদেশ টেলিভিশন পরিবারের কর্মকর্তা সদস্য বারী সিদ্দিকী। তার স্মরণে থাকবে তারই গাওয়া বিপুল জনপ্রিয় একটি গান “আমি একটা জিন্দা লাশ”। বাংলাদেশের মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি স্বরূপ বীর শ্রেষ্ঠ খেতাব প্রাপ্ত ৭ জন বীর শ্রেষ্ঠকে নিয়ে মিলনায়তনে উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারীর মাধ্যমে নির্বাচিত ৩ (তিন)জন দর্শককে নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব।

দেশাত্মবোধক একটি গানের সাথে ইভান শাহরিয়ার সোহাগ এর কোরিও গ্রাফীতে ২০ জন সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী সাবিলা নুর এবং মডেল নৃত্যশিল্পী আসাদ খান। সাহরিয়ার মোহাম্মদ হাসান-এর প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

এনই/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :