প্রকাশ হলো দেশপ্রেম নিয়ে ভিন্নধর্মী স্বল্পদৈর্ঘ্য

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৯ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭

মধ্য বয়স্ক এক মা। যিনি তার সন্তানদের কাছে বেশি কিছু চাননি। শুধু চেয়েছিলেন তারা ভালো মানুষ হোক। যেন মা হিসেবে তিনি মাথা তুলে দাঁড়াতে পারেন সবার মাঝে। কিন্তু জীবনের চার দশক পেরিয়ে, আজ সেই মা তার প্রত্যাশা আর প্রাপ্তির হিসেব মেলাতে গিয়ে লজ্জিত।

এই মা আর কেউ নয়, আমাদের এই দেশ। এমনি এক ব্যতিক্রমী ভাবনা ও দেশপ্রেম নিয়ে একটি ভিন্নধর্মী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন নির্মাতা মিনহাজ আল দিন। ৫০ সেকেন্ডের এই নির্মাণে অভিনয় করেছেন মোমেনা চৌধুরী, কণ্ঠ দিয়েছেন শামসুজ্জোহা।

এ প্রসঙ্গে নির্মাতা মিনহাজ আল দিন বলেন, বিজয় দিবসের প্রায় সব কাজই আশা, সম্ভাবনা, স্বপ্নে ঘেরা। কিন্তু আমরা কি সত্যিই এতোটা শুদ্ধ? যদি তাই হয় তবে পরিমল আর শেয়ার বাজারের নাটের গুরুরা কি এদেশের নয়? তিনি বলেন, আমি শোনাতে চেয়েছি সেই মায়ের কথা। যাকে শুধু জাতীয় সংগীতে মা ডেকেই আমরা অনেকে আমাদের দায়িত্ব শেষ করেছি।

জনসচেতনামূলক এই স্বল্পদৈর্ঘ্যটি নির্মাণে সহযোগীতা করেছে স্টারলাইন। স্টারলাইনের বিপণন বিভাগের পরিচালক মাইন উদ্দিন বলেন, আমরা শুধু নিজেদের পণ্যের বিজ্ঞাপন নয়, বরং জনসচেতনতামূলক কাজও করে চলেছি সামাজিক দায়বদ্ধতা থেকে। একটি সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয়ে স্টাররলাইন শিল্প পরিবার শিক্ষাখাতেও বিনিয়োগ করছে। আমাদের বিশ্বাস বিজয়ের এই মাহেন্দ্রক্ষনে আমরা সবাই দেশপ্রেমে উজ্জীবিত হয়ে একটি সোনার বাংলা গড়ার শপথ নেব।

এনই/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :