আজ দেবের জন্মদিন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:২৯ এএম, ২৫ ডিসেম্বর ২০১৭

কলকাতার ছবির সুপারস্টার তিনি। শুধু নায়ক নয়, তিনি একজন প্রযোজক, গায়ক ও রাজনীতিবিদ। পর্দায় তাকে কখনও পাওয়া যায় স্মার্ট লুকে, কখনও মাচো আবার কোনো সময় তিনি অপ্রতিরোধ্য। বলছি দেবের কথা। আজ দুই বাংলার জনপ্রিয় এই তারকার জন্মদিন।

১৯৮২ সালের ২৫ ডিসেম্বর মুম্বাইয়ে জন্ম হয় দেবের। মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে দেব হয়েছেন দূর আকাশের উজ্জ্বল নক্ষত্র। ২০০৬ সালে পরিচালক প্রবীর নন্দীর ‘অগ্নিশপথ’ ছবির মধ্য দিয়ে ভারতীয় বাংলা চলচ্চিত্রে দেবের আগমন ঘটে। তবে ওই ছবিটি বক্স অফিসে থুবড়ে পড়ে।

এরপর রবি কিনাগী পরিচালিত দেব ‘আই লাভ ইউ’ ছবিতে অভিনয় করেন। ছবিটি সাফল্যের দিকে নিয়ে যায় দেবকে। এরপর দেবকে আর ফিরে তাকাতে হয়নি। ২০০৮ সালে রাজ চক্রবর্তী পরিচালিত ‘চ্যালেঞ্জ’ ছবিতে শুভশ্রীর বিপরীতে অভিনয় করেছেন দেব। এ ছবিটি দেবকে খ্যাতির চূঁড়ায় নিয়ে যায়। এ পর্যন্ত ৩০ টির মত ছবিতে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ দেব অভিনীত অ্যামাজান অভিযান মুক্তি পেয়েছে।

অভিনয় ছাড়াও দেব আইটেম বয় হিসেবে অভিনয় করেছেন দেব। ‘চিরদিনই তুমি যে আমার’ ছবিতে আইটেম গানে কাজ করেছেন তিনি। দেব ২০১০ সালে ‘সেদিন দেখা হয়েছিল’, ‘দুই পৃথিবী’, ২০১১ সালে ‘পাগলু’ ২০১২ সালে ‘রোমিও’, ‘চ্যালেঞ্জ-২’ ২০১৩ সালে ‘রংবাজ’, ‘চাঁদের পাহাড়’, ২০১৪ ‘বুনো হাঁস’, ‘যোদ্ধা’, ‘হিরোগিরি’, চ্যাম্পসহ আরো অনেক হিট ছবিতে অভিনয় করেছেন।

অভিনয়ের পাশাপাশি দেব নামি দামি ব্র্যান্ডের বিজ্ঞাপনে কাজ করেছেন। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। জন্মদিন উপলক্ষে দেব ১৬ সেকেন্ডের একটি ভিডিও বার্তা পোস্ট করেছেন তার টুইটারে। সেখানে এই খোকাবাবু বলেছেন, সবাইকে বড়দিনের শুভেচ্ছা। পাশাপাশি সবার কাছে নিজের জন্মদিনে উইশ ও শুভকামনা চেয়েছেন দেব।

এনই/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]