ইতালির চলচ্চিত্র উৎসবে ডেফিনেশন অব পলিটিক্স

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

ইতালির সিফালু ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে যাচ্ছে শাহাদাত রাসেলের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডেফিনেশন অব পলিটিক্স’। সম্প্রতি অনলাইনে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। এরপর থেকেই প্রশংসিত হচ্ছে এটি।

বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার রাজনৈতিক সংস্কৃতি নিয়ে শাহাদাত রাসেল নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডেফিনিশন অফ পলিটিক্স’। এর চিত্রনাট্যও করেছেন তিনি নিজেই।

নির্মাতা জানালেন, গেল নভেম্বরে দিল্লী শর্টফিল্ম ফেস্টিভ্যালে ও ইনটকিজ শর্ট ফিল্ম কন্টেস্টে নির্বাচিত হয় এটি। সেই ধারাবাহিকতায় এবার নির্বাচিত হলো ইতালির সিফালু ফিল্ম ফেস্টিভ্যালে।

‘ডেফিনিশন অফ পলিটিক্স’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, জয়ীতা মহলানবিশ, নাফিজ বিন্দু, শেলী আহসান ও টিমটিম।

গোল্ডেন ফ্রেম এন্টারটেইনমেন্ট-এর ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন তাহেরা তমা ও ফকির রহমান।

শাহাদাত রাসেল জানালেন, ‘আমি কখনো ফেস্টিভাল বা জনপ্রিয়তার হিসেব করে ফিল্ম বানাই না। আমার কাছে সিনেমা হচ্ছে বিনোদনের চাইতে আরো বড় বিষয়। যা আমার আদর্শিক সিগনেচার বহন করে। তবে ফেস্টিভ্যাল থেকে সম্মান পাওয়াটা অবশ্যই আনন্দের ও অনুপ্রেরণার।’

তিনি জানান, আগামী ১ জুন থেকে অনুষ্ঠিতব্য মাসব্যাপী সিফালু ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে ‘ডেফিনেশন অব পলিটিক্স’। উৎসবে জুরিদের দ্বারা ‘পিনো সিলেকশন’ বিভাগে নির্বাচিত ১০০টি চলচ্চিত্র পুরস্কার হিসেবে পাবে ১ হাজার ইউরো।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :