এবার মৌলিক গান নিয়ে আসছেন জাহিদের আবিষ্কারক সেই ইমরান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

নিশ্চয় মনে আছে সেই জাহিদের কথা? কক্সবাজারের সাগরপাড়ে যে কিশোর গান গেয়ে মানুষের মনোরঞ্জন করে বেড়াতো। হুট করেই ইউটিউবে প্রকাশ হলো একটি গান ‘মধু হই হই, বিষ খাওয়াইলা’। জাহিদ বনে গেল ক্ষুদে তারকা। আর তাকে যে আবিষ্কার করে সবার সামনে নিয়ে এলো নিভৃতচারী সেই মানুষটির নাম ইমরান।

দীর্ঘদিন ধরেই গানের সঙ্গে নিকেজে সম্পৃক্ত রেখেছেন তিনি। পথে প্রান্তরে ঘুরে ফিরে তিনি তুলে আনেন পথের গানওয়ালাদের। নিজেও বেশ কিছু বাদ্যই দারুণ বাজাতে জানেন। চমৎকার গলাও তার। ফোঁক গানের প্রতি রয়েছে বিশেষ দুর্বলতা। ফেসবুকে প্রায়ই ভক্তরা তাকে জিজ্ঞেস করেন কেন নতুন গান নিয়ে আসেন না। এবার সেই প্রশ্নের অবসান হতে যাচ্ছে।

মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন এই তরুণ। সম্প্রতি মগবাজর একটি স্টুডিওতে ‘পরান পাখি’ শিরোনামের একটি গানে রেকর্ড শেষ করেছেন তিনি। এর কথা ও সুর করেছেন জিয়াউদ্দিন আলম ও সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহীন।

IMRAN-2

গানটি নিয়ে ইমরান হোসাইন বলেন, ‘এতো দিনতো মানুষের জন্য কাজ করেছি, নিজের কাজের সময় পাইনি। এখন নিজের জন্য কিছু করতে চাই। এই জন্য কাজ শুরু করা।’

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে গানটি প্রকাশিত হবে। এছাড়া বাংলালিংক বিএল ভাইব ও জিপি মিউজিক অ্যাপস গানটি শুনতে পাবেন শ্রোতারা।

এদিকে ইমরানের আরও এক নতুন খবর হলো কলকাতায় সংগীত বিষয়ক একটি অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সম্প্রতি পশ্চিম বাংলার সল্ট লেকের সিটি সেন্টার ১ এ কলকাতার বিভিন্ন বাংলা এবং ইংলিশ মিডিয়াম স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদেরকে গান আর তার পাশাপাশি ক্রিয়েটিভ বিষয়গুলিতে পারদর্শি করার জন্য আয়োজন করা হয়েছিল ‘সুভাষ বোস ইন্সটিটিউট অফ হোটেল প্রেজেন্টস দ্য টেলিগ্রাফ ইন স্কুলস চ্যালেঞ্জ ২০১৮’।

সেখানে ৩০টি স্কুল ব্যান্ড পারফর্ম করে। অনুষ্ঠানে প্রধান ৩ জন বিচারপতি ছিলেন। ওপার বাংলার স্বনামধন্য শিল্পী ক্যাকটাস ব্যান্ডের প্রধান ভোকাল সিধু, লক্ষিছাড়া ব্যান্ডের ড্রামার গৌরবের সঙ্গে ছিলেন প্রতিভা খুঁজে বেরানো মানুষ ইমরান।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :