সেরাকণ্ঠে গ্রুপ চ্যাম্পিয়ন ঐশী ও সুমনা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:৪৬ পিএম, ২২ জানুয়ারি ২০১৮
সেরাকণ্ঠে গ্রুপ চ্যাম্পিয়ন ঐশী ও সুমনা

‘ফিজআপ-চ্যানেল আই সেরাকণ্ঠ ২০১৭ সিজন-৬, পাওয়ার্ড বাই শরীফ কিচেন স্টার’-এ প্রথমবারের মতো গ্রুপ চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছে। সুনামগঞ্জের ঐশী এবং ঢাকার সুমনার মাথায় উঠলো চূড়ান্ত বিজয়ীর মুকুট।

এ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছে তৃষা এবং ২য় রানারআপ নান্নু। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চাওফ্রেয়া নদীর পাড়ের একটি পাঁচ তারকা হোটেল চাত্রিয়ামে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। জমকালো এ আসরটি বসেছিল ২১ জানুয়ারি রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়।

প্রায় ৩৫ হাজার প্রতিযোগীর মধ্য থেকে ছয় মাসের লড়াই শেষে সেরা হয়ে উঠেন ১২ জন প্রতিযোগী। তারা হলো- আদিবা, সুমনা, ফাতেমা, ঐশী, তারিক মৃধা, তৃষা, আনিসা, তিন্নি, মৌমিতা, নান্নু, দোলা ও আপেল। তাদের নিয়ে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে।

বিচারকের আসনে ছিলেন কুমার বিশ্বজিৎ, মিতালী মুখার্জি, সামিনা চৌধুরী ও রেজওয়ানা চৌধুরী বন্যা। বিনদেশের মাটিতে এমন একটি বিশাল আয়োজনকে সফল করতে সহযোগিতা করেছেন থাইল্যান্ডের রাজ পরিবারের প্রতিনিধি, ব্যাংকক পর্যটন কর্পোরেশন এবং বাংলাদেশ দূতাবাস।

বিজয়ীদের হাতে পুরস্কার ও অর্থমূল্য তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, গ্লোব ফার্মা গ্রুপ অব কোম্পানি লি. এর চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্য আবদুর রশিদ মজুমদার, জহির উদ্দিন মাহমুদ মামুন ও রবিউল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিযোগিতার চার বিচারক মিতালী মুখার্জী, রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিনা চৌধুরী ও কুমার বিশ্বিজৎ। গ্র্যান্ড ফিনালেতে পারফর্ম করেছেন সেরাকণ্ঠ ইমরান ও কোনাল। এবারের সেরাকণ্ঠ গ্রুপ চ্যাম্পিয়ন পেয়েছে ৫ লাখ টাকা, ১ম রানার আপ ৩ লাখ টাকা ও ২য় রানার আপ পেয়েছে ২ লাখ টাকা। অন্যান্য পুরস্কার ছাড়াও ইমপ্রেস অডিও ভিশন থেকে অ্যালবাম প্রকাশ, আনন্দ আলোতে প্রচ্ছদ ও সাপ্তাহিকে তাদের কাজের লেখা প্রকাশ করা হবে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন আরজে ও মডেল মারিয়া নূর। সেরাকণ্ঠ পরিচালনা করেছেন ইজাজ খান স্বপন। সেখানে জমকালো পরিবেশনা নিয়ে আসেন মাহি, কোনাল, ইমরান ও আরও অনেক তারকরাা। ধারণকৃত অনুষ্ঠানটি চ্যানেল আই এর অগনিত দর্শকদের জন্য টিভির পর্দায় শিগগিরই দেখানো হবে।

প্রসঙ্গত, দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রতিভাবান সংগীতশিল্পীদের সবার সামনে নিয়ে আসতে বড় প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে চ্যানেল আই সেরাকণ্ঠ। ‘গানে আওয়াজ তোল প্রাণে’ স্লোগান নিয়ে ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ যাত্রা শুরু করে ২০০৮ সালের ৪ এপ্রিল। সেরাকণ্ঠের মাধ্যমে প্রতিভা অন্বেষণের জন্য দেশে ও প্রবাসীদের মধ্যে তুমুল দর্শকপ্রিয় হয়ে ওঠে এ প্রতিভা অন্বেষণমূলক রিয়ালিটি শো। দেশের আনাচে কানাচে প্রতিভাবান সংগীতশিল্পীদের খোঁজে ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’র আয়োজকরা ছুটে যান দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। আয়োজকদের সঙ্গে যুক্ত থাকেন দেশের খ্যাতিমান সংগীতশিল্পীবৃন্দ।

এলএ/আইআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com