শরৎচন্দ্রের চরিত্র নিয়ে নতুন চলচ্চিত্রে মিলন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

আনিসুর রহমান মিলন চলচ্চিত্রে বেশ নিয়মিতই। গেল বছর ‘রাজনীতি’ সিনেমা দিয়ে কাঁপিয়েছেন রোজা ঈদের বাজার। নিজেকে চিনিয়েছেন জাত অভিনেতা হিসেবে। সংলাপ, এক্সপ্রেশনে তিনি ছিলেন ছবিটির সেরা সংযোজন।

বর্তমানে হাতে আছে আরও কিছু চলচ্চিত্রের কাজ। তারই মধ্যে নতুন করে যুক্ত হলেন আরও একটি ছবিতে। নাম ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। বাংলা সাহিত্যের জনপ্রিয় সাহিত্যিক শরৎ বাবুর চারটি উপন্যাসের প্রায় ১৫টি চরিত্র নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। ছবিটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বলে নিশ্চিত করেছেন অভিনেতা আনিসুর রহমান মিলন।

মঙ্গলবার মিলন বলেন, ‘শরৎচন্দ্রের সাহিত্যকর্ম নিয়ে যতো কাজ এই উপমহাদেশের চলচ্চিত্রে হয়েছে সেটা সত্যি বিরল। তার চরিত্রগুলোর অন্যরকম টান আছে। খুব সহজেই মানুষকে মুগ্ধ করে যায়। আর তার ‘দেবদাস’ তো অনন্য এক চরিত্র ও সৃষ্টি। এমন লেখকের চরিত্রে কাজ করতে পারাটা ক্যারিয়ারের জন্য বিশেষ কিছু। আমি আনন্দিত এই ছবিটি করার সুযোগ পেয়ে।’

নিজের চরিত্র সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘আমার চরিত্র সম্পর্কে বিস্তারিত বলবো না। চমক হিসেবে রাখতে চাই। এখানে গতানুগতিক নায়িকাও নেই। চরিত্র নির্ভর সিনেমা হবে। অনেক গুণী মানুষ ও জনপ্রিয় মুখের উপস্থিতি থাকবে।’

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের নির্দিষ্ট কোনো উপন্যাস থেকে ছবিটি নির্মিত হচ্ছে না। তাকে ও তার চরিত্রগুলোকে নিয়ে ছবিটির গল্প এগিয়ে যাবে। এতে শরৎচন্দ্রকে তার চরিত্রগুলোর সঙ্গে একই ফ্রেমে দেখাবেন পরিচালক।

গেল মাসে রাজধানীর একটি রেস্টুরেন্টে ছবিটির মহরত অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয় ছবিটিতে শরৎচন্দ্রের চরিত্রে অভিনয় করবেন গাজী রাকায়েত। এবারে নতুন করে যুক্ত হলেন আনিসুর রহমান মিলন। নির্মাতার ভাষ্য, খুব দ্রুতই বাকী শিল্পীদের নামও চূড়ান্ত করা হবে।

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির কাহিনী ও সংলাপ লিখেছেন হাশিম আখতার মো. করিম দাদ। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য করেছেন আরিফুর জামান আরিফ। ইভেন্ট প্লাসে’র ব্যানারে আগামী মার্চেই ছবিটির শুটিং শুরু হবে।

এদিকে চিত্রনায়ক আনিসুর রহমান মিলন অভিনীত পাঁচটি চলচ্চিত্র রয়েছে মুক্তির অপেক্ষায়। ছবিগুলো হচ্ছে- ‘সাদাকালো প্রেম’, ‘রাত্রির যাত্রী’, ‘নাইয়র’, ‘টার্গেট’ ও ‘স্বপ্নবাড়ি’। চলতি বছরেই ছবিগুলো মুক্তি পাবে। এমনটাই আশা করছেন জনপ্রিয় এই অভিনেতা।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :