জয়ার হাতে এবার ফিল্মফেয়ার পুরস্কার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

কলকাতায় ছবিতে এখন বাংলাদেশের জয়া আহসান এক অনন্য নাম। নিজের অভিনয় দক্ষতা দিয়ে মুগ্ধতা তৈরি করেই চলেছেন এই অভিনেত্রী। বেড়েই চলেছে প্রাপ্তিও। এবার সেরা অভিনেত্রী হিসেবে জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস জিতেছেন অভিনেত্রী জয়া আহসান। ‘বিসর্জন’ ছবির জন্য তিনি এই সম্মাননা পেয়েছেন। শনিবার রাতে তার হাতে তুলে দেওয়া হয়।

তৃতীয়বারের মতো জিও ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড-২০১৮ এর আয়োজন করা হয়। এবার পুরস্কার বিতরনীর আসর বসেছিল কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে। এতে টলিউডের নামীদামী অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারা অংশ নেন।

এ পুরস্কার পেয়ে বেশ উচ্ছসিত জয়া। পুরস্কার প্রাপ্তির পরে নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে লিখেছেন,‘সবকিছুই আপনাদের ক্রমাগত ভালোবাসা ও আমার কাজে স্বীকৃতি। এটা আমাকে আরও ভালো কাজ করার উৎসাহ দেবে।’

ফিল্ম ফেয়ার ছাড়াও গত ১৯ ডিসেম্বর মুম্বাইয়ের বিকে গ্রাউন্ডসে ‘জি সিনে অ্যাওয়ার্ডস’অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর পুরস্কার পান তিনি। ১৪ জানুয়ারি পেয়েছেন ‘ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ২০১৮’(WBFJA)-তে সেরা অভিনেত্রীর পুরস্কার। এই দুটি পুরস্কারই জয়া পেয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘বিসর্জন’ ছবিতে তার অনবদ্য অভিনয়ের জন্য।

উল্লেখ্য, ফিল্মফেয়ারে সেরা চলচ্চিত্র বিভাগেও পুরস্কার জিতেছে ‘বিসর্জন’। একই ছবির জন্য সেরা চলচ্চিত্র পরিচালক হয়েছেন কৌশিক গাঙ্গুলি।

জয়া আহসান জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে এর আগেও ‘আবর্ত’ এবং ‘ঈগলের চোখ’ ছবির জন্য (পূর্ব) দু’বার মনোনয়ন পেয়েছিলেন।

শনিবারের সন্ধ্যায় জয়ার পাশাপাশি সম্মানিত হয়েছেন বুম্বাদা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। ‘ময়ুরাক্ষী’ ছবির জন্য জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার উঠেছে তার হাতে। ওই একই ছবির জন্য সমালোচক ক্যাটাগরিতে সেরা অভিনেতা হয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আর ‘প্রজাপতি বিস্কুট’ ছবির জন্য এই ক্যাটাগরিতে সেরা অভিনেত্রী হয়েছেন ইশা সাহা। যদিও এখানেও মনোনিত হয়েছিলেন বাংলাদেশের জয়া।

এবারের আসরে আজীবন সম্মাননা দেয়া হয়েছে কলকাতার দুই কিংবদন্তী সাবিত্রী চট্টোপাধ্যায় ও মৃণাল সেনকে। পুরস্কার নিতে সাবিত্রী মঞ্চে এলেও শারীরিক অসুস্থতার কারণে আসতে পারেননি মৃণাল সেন। মৃণালের সঙ্গে দেখা করে তার হাতে পুরস্কার তুলে দেন বিখ্যাত বলিউড অভিনেত্রী শাবানা আজমি।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com