স্মরণে রাজ্জাক-সালমান, বরণে শবনম-শাবনাজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২২ মার্চ ২০১৮

বাংলাদেশ চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি হাতে নিয়েছে দারুণ এক উদ্যোগ। বিএফডিসিতে তারা আয়োজন করতে যাচ্ছে ‘সিনেক্যাব স্মরণীয় বরণীয় সম্মাননা- ২০১৮’। এখানে বাংলাদেশ চলচ্চিত্রে অবদানের জন্য প্রয়াতদের স্মরণ করা হবে শ্রদ্ধায়। পাশাপাশি বরণ করে নেয়া হবে জীবিতদের।

এই বছর থেকে প্রতিবছর এই আয়োজনটি করা হবে বলে জানিয়েছেন সমিতির সভাপতি মাসুম বাবুল। এখানে স্মরণ করা হবে চিত্রনায়ক রহমান, নায়ক আনিসকে (খান আতাউর রহমান), নায়ক রাজ্জাক, নায়ক সালমান শাহকে। সম্মাননা জানানো হবে নায়ক ফারুক, নায়ক সোহেল রানা, নায়ক আলমগীরসহ আরও কয়েকজনকে।

চিত্রনায়িকাদের মধ্যে স্মরণ করা হবে ‘মুখ ও মুখোশ’ ছবির নায়িকা পূর্ণিমা সেনগুপ্ত, নায়িকা সুমিতা দেবী, নায়িকা সুলতানা জামানকে (রাজিয়া), নায়িকা পারভিন সুলতানা দিতিসহ আরও কয়েকজনকে। আর সম্মাননা পাবেন শবনম, সুচন্দা শাবনাজসহ আরও কয়েকজন নায়িকা।

এ ছাড়া ‘রূপবান’ ও ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্র দুটিকে সম্মান জানানো হবে। একইভাবে প্রযোজক, চিত্রনাট্য সংলাপ রচয়িতা, প্রযোজনা সংস্থা, প্রেক্ষাগৃহ, গীতিকার, চিত্রগ্রাহক, পরিচালক, সম্পাদনা, পরিস্ফুটন ও মুদ্রন, স্থিরচিত্র, রুপসজ্জা, শিল্প নির্দেশক, ফাইট ডিরেক্টর, ড্রেস ডিজাইনার, পোস্টার ডিজাইনার, নৃত্য পরিচালক, সংগীত পরিচালক, উৎপাদন ও ব্যবস্থাপক, চলচ্চিত্র সাংবাদিক, কৌতুক অভিনেতা, খলনায়ক, খলনায়িকা, পার্শ্ব অভিনেতা, পার্শ্ব অভিনেত্রী, গায়ক-গায়িকাদের স্মরণ করা হবে এবং বরণ করা হবে।

সংগঠনের সভাপতি মাসুম বাবুল বলেন, ‘চলচ্চিত্রের শুরু থেকে এখন পর্যন্ত যারা নাভাবে অবদান রেখেছেন, তাদের মধ্যে প্রয়াতদের স্মরণ করা হবে আর জীবিতদের সম্মাননা দেয়া হবে। নামগুলো প্রাথমিকভাবে ভেবেছি আমরা। তবে আরও অনেকের নাম তালিকায় আসবে। আমরা চাই, এই ইন্ডাস্ট্রির জন্য যারা অবদান রেখেছেন, রেখে চলেছেন সবাইকে সম্মান জানাতে। এই চর্চাটা আমরা না করলে আমাদের কথাও কেউ মনে রাখবে না।’

একটি সম্মিলিত পরিকল্পনা চলছে। খুব শিগগিরই এই আয়োজনটি অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন মাসুম বাবুল।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :