মিজু আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৯ পিএম, ২৭ মার্চ ২০১৮
মিজু আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

জনপ্রিয় অভিনেতা মিজু আহমেদের আজ (২৭ মার্চ) প্রথম মৃত্যুবার্ষিকী। বাংলা চলচ্চিত্রের অন্যতম একজন ভার্সেটাইল অভিনেতা ছিলেন তিনি। ২০১৭ সালের ২৭ মার্চ ঢাকা থেকে ট্রেনে করে মুভির শুটিংয়ের জন্য দিনাজপুরে যাওয়ার উদ্দশ্যে হৃদরোগে আত্রুান্ত হয়ে মারা যান এই অভিনেতা। দেখতে দেখতেই পেরিয়ে গেল একটি বছর। মিজু আহমেদকে ভুলে যাননি তার ভক্ত ও কাছের মানুষরা।

মিজু আহমেদকে স্মরণ করছে শিল্পী চলচ্চিত্রাঙ্গনের মানুষরা। এফডিসিতে শিল্পী সমিতির সামনে দেখা গেল কালো রঙের একটি ব্যানার টাঙানো হয়েছে। এছাড়া যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তার স্মরণে স্ট্যাটাস দিচ্ছেন তার কাছের মানুষরা।

১৯৫৩ সালের ১৭ নভেম্বর তারিখে বাংলাদেশের খুলনা বিভাগের কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন মিজু। তার জন্ম নাম হচ্ছে মিজানুর রহমান। শৈশবকাল থেকে তিনি থিয়েটারের প্রতি আগ্রহী ছিলেন। পরবর্তী তিনি কুষ্টিয়ার স্থানীয় একটি নাট্যদলের সাথে অন্তর্ভূক্ত হন।

১৯৭৮ সালে তৃষ্ণা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। কয়েক বছর পরে তিনি ঢালিউড চলচ্চিত্র শিল্পে অন্যতম সেরা একজন খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। এছাড়াও তিনি তার নিজের চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ফ্রেন্ডস মুভিজ এর ব্যানারে বেশ কয়েকটি চলচ্চিত্র প্রযোজনা করেছেন।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com