নতুন নাটকে শিমুল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১২ জুলাই ২০১৮ | আপডেট: ০৪:১১ পিএম, ১২ জুলাই ২০১৮

একসময়কার জনপ্রিয় অভিনেতা মনির খান শিমুল। বেশ কিছু নাটকে তার অভিনয় আজও মনকে দোলা দেয়। ‘জোছনার ফুল’ নাটকে তার চরিত্রটি দর্শকপ্রিয় ছিলো। এ দেশে পেপসির বিজ্ঞাপনে তিনিই প্রথম মডেল হিসেবে কাজ করেন।

আজকাল আর নিয়মিত অভিনয় করেন না। মাঝে সাঝে তাকে অভিনয়ে খুঁজে পাওয়া যায়। গেল ঈদেও চোখে পড়েনি তার কোনো নাটক-টেলিছবি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি সরব রয়েছেন পুরো বিশ্বকাপ জুড়েই।

অভিনেতা শিমুল ব্রাজিল দলের ফুটবলের ভক্ত। ব্রাজিল এবারের আসর থেকে বিদায় নেয়ায় মনে কষ্টও পেয়েছেন। তবে প্রিয় দলের জন্য শুভকামনা জানিয়েছেন, আগামী বিশ্বকাপে ভালো কিছুর প্রত্যাশায়।

নতুন খবর হলো শিমুলকে আবারও দেখা যাবে একটি নাটকে। শিুশুদের বিনোদনের টিভি চ্যানেল দুরন্ত টিভির জন্য নির্মিত হয়েছে ২৬ পর্বের ধারাবাহিক ‘পঞ্চভুজ’। এখানেই বিশেষ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শিমুল।

পাঁচ বন্ধুর মজার গল্প নিয়ে নাটকটি পরিচালনা করেছেন আবু রেজওয়ান ইউরেকা। এখানে শিমুলের সঙ্গে আরও অভিনয় করেছেন আনন্দ, তমাল, মৈত্রি, সুধা, নিলাভ্র, মৌটুসি বিশ্বাস, মম, রাশেদ খান, নৈরিত প্রমুখ।

Shimul Bhai

নির্মাতা জানালেন, এই নাটকে শিমুলের চরিত্রে দর্শকদের জন্য চমক থাকবে। এটি দুরন্ত টিভিতে ২০ জুলাই থেকে প্রচার হবে। প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে ‘পঞ্চভুজ’। আর এটি পুনঃপ্রচার হবে সকাল ৮টা ও সন্ধ্যা ৬টায়।

প্রসঙ্গত, মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও ছোট বড় পর্দায় মুগ্ধ বিচরণ করেছেন মনির খান শিমুল। ১৯৯০ সালে মোরশেদ চৌধুরী রচিত ও বরকত উল্যাহ পরিচালিত ‘টেনশন’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে টিভি নাটকে শিমুলের অভিষেক ঘটে। এতে তার সহশিল্পী ছিলেন শমী কায়সার, জাহিদ হোসেন শোভন।

তিনি কাজ করেছেন চলচ্চিত্রেও। তাকে সর্বশেষ দেখা গেছে সাইফুল ইসলাম মান্নুর ‘পুত্র’ চলচ্চিত্রে। তবে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ছিল নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘একাত্তরের যীশু’।

এরপর তিনি মতিন রহমানের ‘মহব্বত জিন্দাবাদ’, হুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’, বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’, গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হন।

মনির খান শিমুল নাট্যদল ‘থিয়েটার আরামবাগ’র হয়ে বেশ কয়েকটি মঞ্চ নাটকেও অভিনয় করেছেন।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com