১১ বছর পর নাটকে ফারুকী : জুটি সেই চঞ্চল-তিশা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৭ জুলাই ২০১৮

চঞ্চল চৌধুরী ক্যারিয়ারের শুরুতে যেই নাটকটি দিয়ে আলোচনায় আসেন সেই নাটকটির নাম ছিল ‘তালপাতার সেপাই’। মোস্তফা সরফার ফারুকী পরিচালিত এই নাটতটিতে চঞ্চলের বিপরীতে অভিনয় করেছিলেন তিশা। এরপর ফারুকীর অনেক নাটকে জুটি হয়েছেন চঞ্চল-তিশা। ফারুকীর সিনেমাতেও জুটি হয়ে অভিনয় করেছেন তারা।

এবার সেই আস্থার জুটিকে নিয়েই ১১ বছর পর ছোট পর্দার জন্য নাটক নির্মাণ করছেন মোস্তফার সরকার ফারুকী। আনিসুল হকের লেখা আয়েশামঙ্গল উপন্যাস অবলম্বনে দুই পর্বে নাটকটি নির্মাণ করছেন তিনি। ‘আয়েশা’ নামের এই নাটকটি পবিত্র ঈদুল আজহায় প্রচারের জন্য বানানো হচ্ছে বলেই জানা গেছে। গতকাল ছিল ফারুকী-তিশার অষ্টম বিবাহবার্ষিকী। মজার ব্যাপার হল বিয়ের বার্ষিকীর দিন নাটকটির শুটিং শুরু করেছেন ফারুকী।

গতকাল ফেসবুকে ফারুকী স্ট্যাটাস দিয়েছিলেন, ‘‘আমাদের দেখা হয়েছিল সেটে। আমরা বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি, সেটাও সেটে। সেটে তার সঙ্গে কাজ করার চেয়ে অষ্টম বিবাহবার্ষিকী উদযাপনের ভালো উপায় কী হতে পারে? ’ এই নাটকের সেটেই শুটিং করে কাটে ফারুকী-তিশার বিয়ে বার্ষিকীর দিনটা।

তেজগাঁওয়ের নাবিস্কো কোম্পানির কারখানায় তিনটি ঘর নিয়ে তৈরি হয়েছে নাটকটির সেট। নাটকটিতে উঠে আসবে সত্তর দশকের গল্প। পুরোনো আমলের কাঁসার থালাবাসন, দেয়ালে ঝোলানো ‘মা’ লেখা হাতে সেলাই করা ওয়াল ম্যাট, ছোট চৌকিতে পাতা মাদুর। এগুলো দিয়েই সাজানো হয় নাটকের সেট। চঞ্চল চৌধুরী ও তিশা নাটকটিতে অভিনয় করছেন আবেদীন ও আয়েশা নামের দুটি চরিত্রে।

সামনে আরও কয়েক দিন তেজগাঁওয়ে শুটিং চলবে নাটকটির। এরপর ঢাকায় অন্যকিছু লোকেশনে ও নোয়াখালীতে শুটিং হবে ‘আয়েশা; নাটকের। উল্লেখ্য, এর আগেও ফারুকী ‘আয়েসা মঙ্গল’ উপন্যাস নিয়ে নাটক বানিয়েছিলেন, তাতে অভিনয় করেছিলেন আহমেদ রুবেল ও বন্যা মির্জা।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :