এবারের জন্মদিনটা অনেক আনন্দের : জায়েদ খান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ৩০ জুলাই ২০১৮

সেই রাত বারোটার পর থেকেই প্রিয় মানুষদের শুভেচ্ছায় ভাসছেন ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের আলোচিত নায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। কারণ আজ সোমবার (৩০ জুলাই) জায়েদ খানের জন্মদিন। এই দিনে পিরোজপুরে জন্মগ্রহণ করেন তিনি। জায়েদ খানের এবারের জন্মদিনটা অন্যরকম। বিশেষ এই দিনটিকে বিশেষ করে রাখতেই জমকালো আয়োজনে কাটাচ্ছেন দিনটি।

একা একা নয়, চলচ্চিত্রের মানুষদের নিয়ে আনন্দ মুখর দিন কাটাচ্ছেন জায়েদ খান। এর আগে দুপুর ১২টায় জন্মদিন উপলক্ষে চ্যানেল আইয়ের তারকা কথন লাইভ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। সন্ধ্যার পর এফডিসিতে ঘটা করেই পালিত হবে জায়েদের জন্মদিনের অনুষ্ঠান। জন্মদিন উপলক্ষে বিএফডিসিতে গরু জবাই করে চলচ্চিত্র সংশ্লিষ্টদের সঙ্গে নৈশভোজ সারবেন তিনি।

এখানে এ প্রজন্মের তারকাদের পাশাপাশি উপস্থিত থাকবেন সিনিয়র গুণী তারকারাও। এছাড়া চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক, সাংবাদিকসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেককেই আমন্ত্রণ জানিয়েছেন। কেক কাটার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে।

জায়েদ খান বলেন, ‘চলচ্চিত্র শিল্পী ও সংশ্লিষ্টদের সুবিধার জন্য এফডিসিতেই এবার জন্মদিনের কেক কাটার ব্যবস্থা হচ্ছে। আমি চেষ্টা করেছি, সকল শিল্পীদের আমন্ত্রণ জানাতে। এছাড়া চলচ্চিত্রের গুণী নির্মাতা, প্রযোজক ও সাংবাদিক ভাইদেরকেও আমন্ত্রণ করেছি। সবাইকে নিয়ে একসঙ্গে দিনটি কাটানোর জন্য এই আয়োজন করেছি।’

দীর্ঘ এক যুক ধরেই চলচ্চিত্রকে আঁকড়ে ধরে আছেন জায়েদ খান। বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে নিজের অবস্থান তৈরি করেছেন তিনি। জায়েদ খান অভিনীত সর্বশেষ ‘অন্তর জ্বালা’ সিনেমাটি মুক্তি পায়। মালেক আফসারি পরিচালিত এই সিনেমায় জায়েদ খানের বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা পরীমনি। প্রযোজক মাহমুদ হক শামীমের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে কাজ করার সুযোগ পান জায়েদ খান। তার প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা ভালোবাসা’। মুহাম্মদ হান্নান পরিচালিত এ সিনেমায় শাবনূর ও রিয়াজের সঙ্গে সহ-নায়ক হিসেবে অভিনয় করেন তিনি। এরপরই হাতে আসতে থাকে একের পর এক সিনেমা।

বেশ কিছু সিনেমায় সহ-নায়ক হিসেবে অভিনয় করলেও জায়েদের ভাগ্যের চাকা ঘুরে ২০১২ সালে। এ বছরই তার হাতে আসে ‘বাংলা ভাই’ নামের একটি সিনেমা। এ সিনেমায় জায়েদ খান অভিনয় করেন কেন্দ্রীয় চরিত্রে। জায়েদ খানের উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘তোকে ভালোবাসতেই হবে’, ‘প্রেম করবো তোমার সাথে’, ‘আত্মগোপন’ ‘জমিদার বাড়ির মেয়ে’, ‘পাপের প্রায়শ্চিত্য’, ‘মন ছুয়েছে মন’, ‘রিক্সাওয়ালার ছেলে’, ও ‘কাজের ছেলে’। রত্নগর্ভা মায়ের সন্তান জায়েদ খান। ২০১২ সালে মা মিসেস শাহিদা হক রত্নাগর্ভা হিসেবে পুরস্কৃত হন।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]