আমার চেয়ে জনপ্রিয় শাবনূর, ওমর সানির চেয়ে সালমান : মৌসুমী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১৪ আগস্ট ২০১৮

ওমর সানি ও সালমান শাহ, সমসাময়িক দুই চিত্রনায়ক। দুজনেই উপহার দিয়েছেন সুপার ডুপার হিট অনেক সিনেমা। দুজনেই মৌসুমী ও শাবনূরের সঙ্গে জুটি বেঁধে সফল হয়েছেন। অন্যদিকে মৌসুমী ও শাবনূরও সমসাময়িক দুই নায়িকা। অনেক ছবিতেই তারা পেয়েছেন ব্যবসায়িক সফল নায়িকার খ্যাতি।

দুজনেই অনেক নায়কের সঙ্গে জুটি বেঁধে সফল হলেও সালমান ও ওমর সানির সঙ্গে তাদের ছবিগুলো রোমান্টিক ছবির দর্শকদের মনে অন্য রকম জায়গা করে নিয়েছে। এই চার তারকাকে নিয়েই সিনেমাপ্রেমীদের মিষ্টি মধুর আবেগের শেষ নেই।

তবে আড্ডা বা আলোচনায় বহুবার এই প্রশ্ন উঠে এসেছে ঢাকাই ছবিতে, কে বেশি জনপ্রিয়? সালমান শাহ নাকি ওমর সানি? শাবনূর নাকি মৌসুমী? এর উত্তর পাওয়া কঠিন। প্রত্যেকেই প্রত্যেকের জায়গায় সেরা ছিলেন, জনপ্রিয় ছিলেন, অনবদ্য ছিলেন। তবে সালমান শাহ অকাল প্রয়াত হলেও ওমর সানি বরাবরই ভালো বন্ধু দাবি করে বিনয় দেখিয়ে নিজের চেয়ে সালমান শাহকে এগিয়ে রাখেন।

ব্যতিক্রম হয়নি তার সহধর্মিনীর বেলাতেও। মৌসুমী সম্প্রতি একটি অনুষ্ঠানে অতিথি হয়ে অকপটেই স্বীকৃতি দিলেন তারচেয়েও বেশি জনপ্রিয় শাবনূর। সেই অনুষ্ঠানে গল্পচ্ছলে মৌসুমী বলেন, শাবনূর আর তার মধ্যে শাবনূর বেশি জনপ্রিয়।

শুধু তাই নয়, নিজের স্বামী ওমর সানির চেয়ে জনপ্রিয়তার দৌড়ে প্রয়াত সালমান শাহকেও এগিয়ে রাখলেন মৌসুমী। তবে স্বামী ওমর সানিকে জীবনে চলার পথে সবচেয়ে বড় অবলম্বন, সবচেয়ে বড় বন্ধু বলে দাবি করেছেন ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী।

Mousumi

চিত্রনায়িকা মৌসুমী সম্প্রতি পূর্ণ করেছেন তার চলচ্চিত্র অভিনয় জীবনের ২৫ বছর। এই বিশেষ ক্ষণটিকে স্মরণীয় করে রাখতে সম্প্রতি মাছরাঙা টেলিভিশন ঈদের অনুষ্ঠানমালায় আমন্ত্রণ জানিয়েছে তাকে।

ঈদের জনপ্রিয় অনুষ্ঠান ‘স্টার নাইট’র বিশেষ অতিথি হয়ে হাজির হবেন মৌসুমী। সম্প্রতি মাছরাঙা স্টুডিওতে এই অনুষ্ঠানের শুটিং হয়েছে। ২৫ বছর কিংবা তারও আগে মডেলিং সময়কার বিভিন্ন তথ্য, ছবি, ভিডিওচিত্র দিয়ে মৌসুমীকে সারপ্রাইজ দেয় ‘স্টার নাইট’ টিম।

অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে একের পর এক সারপ্রাইজ পেয়ে মৌসুমী আবেগাক্রান্ত হয়ে পড়েন। ক্যারিয়ারের সঙ্গে, জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা কিছু মানুষের মন্তব্য ও ভিডিওবার্তা দেখে আবেগ সামলাতে পারেননি মৌসুমী।

জনপ্রিয় উপস্থাপিকা মারিয়া নূরের সঙ্গে কথোকথনে মৌসুমী নিজের লেখা কবিতাও আবৃত্তি করেন, গান গেয়ে শোনান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে চলচ্চিত্র ক্যারিয়ারের রজত জয়ন্তী উদযাপনের কেক কাটেন মৌসুমী।

আলাপচারিতার ফাঁকে জানান অজানা অনেক তথ্য। বলিউডে মিঠুন চক্রবর্তী ও আমির খানের সাথে একটা সময় হিন্দি ছবিতে অভিনয় করার কথা ছিল তার। নানা কারণে সেগুলো আর হয়ে উঠেনি।

মৌসুমী জানান, সমাজের স্বার্থে, দেশের স্বার্থে উপকার হয় এমন যে কোনো কাজে তাকে আমন্ত্রণ জানানো হলে তিনি সেখানে যুক্ত হতে চান। তবে সক্রিয় রাজনীতিতে সহসাই জড়িয়ে পড়ার কোনো ইচ্ছা তার নাই।

রুম্মান রশীদ খান-এর গ্রন্থনা ও পরিকল্পনায় ‘স্টার নাইট’ প্রযোজনা করেছেন অজয় পোদ্দার। অনুষ্ঠানটি মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে আসছে ঈদের দিন, রাত ৮টায়।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :