এফডিসিতে শোক দিবস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১৫ আগস্ট ২০১৮

সারাদেশ জুড়ে শোকের ছোঁয়া। আজ ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহম‌ানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী। শ্রেষ্ঠ বাঙালিকে স্মরণ করে নানা আয়োজনে চলছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে। চলচ্চিত্রের ন‌ানা সংগঠনের উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠান চলবে এফডিসিতে।

শোক দিবসে বুধবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত শহীদ মিনারে ফুল দিয়েছে এফডিসি কর্তৃপক্ষ। এখানে উপস্থিত ছিলেন এফডিডির এমডি আমির হোসেনসহ এফডিসির সর্বস্তরের কর্মচারিরা। শহীদ মিনারে ফুল দিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি, সহক‌ারি পরিচালক সমিতি, জ‌াজ মাল্টিমিডিয়া ও চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন।

এফডিডির এমডি আমির হোসেন বলেন, ‘সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানের মৃত্যুদিনে সবকিছুতেই বেদনার ছাপ লেগে থাকে। এফডিসিও আজ শোকের ছাদরে ঢাকা। আপনারা জানেন, বঙ্গবন্ধুর হাত ধরেই বাংলাদেশে চলচ্চিত্র শিল্পের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। আজকের এই এফডিসি প্রতিষ্ঠিত হয়। তার প্রতি এফডিসি ও চলচ্চিত্রের সকল মানুষেরা চিরদিন কৃতজ্ঞতা জানাবে। চিরদিন তাকে সম্মান ও শ্রদ্ধায় স্মরণ করবে।’

এফডিসির উদ্যোগে সকাল থেকে এফডিসির মসজিদে কোরান খতমের আয়োজন করা হয়। জহির রায়হান কালার ল্যাবে ভিআইপি প্রজেকশন হলে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনও করা হয়। তাদের আয়োজনের মধ্যে আরও থাকছে আলোচনা সভা। আলোচনা সভায় অতিথি হিসেবে আছেন নায়ক ফারুক, আলমগীর, নায়িকা অঞ্জনাসহ আরও অনেকে।

এদিকে শিল্পী সমিতির উদ্যোগে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের ব্যাবস্থা করা হয়েছে। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, ‘দুপুরের পরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিতে যাবো শিল্পীরা। আর শিল্পী সমিতির উদ্যোগে আলচনা সভা হবে আগামীকাল বৃহস্পতিবার।’

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]