‘রাস্তা কারো বাপের নয়’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:৪৮ এএম, ১৬ আগস্ট ২০১৮

সস্ত্রীক গাড়ি চালিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। বেশ নিশ্চিন্তে উলটো পথে ঢুকে পড়লেন তিনি। হঠাৎ সামনে হাজির এক ট্রাফিক সার্জেন্ট। গাড়ি থামানো পর চালক জানালেন, ট্রাফিক পুলিশকে না দেখেই তিনি এমনটা করেছেন।

তবে ট্রাফিক পুলিশ বেশ আন্তরিকভাবেই জানালেন, তাকে (গাড়ির চালককে) তিনি চেনেন। তার বাবা অনেক নামকরা ব্যক্তি ছিলেন। এমনকি তার বাবার নামেই এ রাস্তার নামকরণ করা হয়েছে। ততক্ষণে যা বোঝার বুঝে নেন গাড়ি চালক। তিনি ভুল রাস্তায় ঢুকেছেন এবং ট্রাফিক সার্জেন্টের কাছে ধরাও খেয়েছেন। কারণ, রাস্তাটি তার বাবার নামে নামকরণ করা নয়। গাড়ির চালক বুঝতে পারেন ট্রাফিক আইন ভঙ্গ করা ঠিক হয়নি। কেননা, ‘রাস্তা কারো বাপের নয়’।

এমন জ্ঞান দেয়া ব্যক্তি, মানে ট্রাফিক সার্জেন্ট হচ্ছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ট্রাফিক আইন মানা সংক্রান্ত তিনটি জনসচেতনতামূলক ভিডিও গত মঙ্গলবার তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা হয়। সচেতনতামূলক এসব পোস্ট অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে গেছে।

ভারত সরকারের রাস্তায় নিরাপত্তা সংক্রান্ত প্রচারণার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন অক্ষয় কুমার। দেশটিতে সড়ক দুর্ঘটনা সংক্রান্ত পরিসংখ্যান জানার পর বিষয়টি নিয়ে কাজ করতে আগ্রহী হয়ে ওঠেন তিনি। নিজের পরিচিতিকে কাজে লাগিয়ে এ বিষয়ে জনসচেতনতা তৈরিতে নেমে পড়েছেন। বলাই বাহুল্য, কাজটি বেশ ভালোভাবেই করছেন অক্ষয়।

আরএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :