বন্যাকে নিয়ে লালনের গানে সাবিনা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ এএম, ২১ আগস্ট ২০১৮

দু’জনই স্বনামে খ্যাত। শুধুমাত্র তাদের নামটা বললেই দেশের মানুষের আলাদা আগ্রহ তৈরি হয়। দু’জনই সঙ্গীত তারকা। একজনের নাম সাবিনা ইয়াসমীন। অন্যজন রেজওয়ানা চৌধুরী বন্যা। দু’জনই বাংলাদেশের গানের পাখি। দীর্ঘ বছর ধরে গানের মাঝেই তাদের জীবন যাপন। তবে দু’জন একই মঞ্চে গান গাওয়ার সুযোগ কম পেয়েছেন।

এবার ঈদে চ্যানেল আই তার দর্শকদের জন্য এ দু’জনের অংশগ্রহণে ‘কোকিল কণ্ঠে লালন’ শিরোনামে একটি গানের অনুষ্ঠান প্রচার করবে। এখানে গান গাইবেন সাবিনা ইয়াসমীন। আর সেই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা।

আধুনিক ও দেশাত্ববোধক গান গেয়ে দেশ-বিদেশে ব্যাপক খ্যাতি পেয়েছেন সাবিনা ইয়াসমীন। কিন্তু চ্যানেল আইয়ের ঈদ অনুষ্ঠান মালায় তিনি গেয়েছেন বাউল গান। অনুষ্ঠানটি নিয়ে দুই গুণী শিল্পীই ব্যাপক উচ্ছ্বসিত।

রেজওয়ানা চৌধুরী বন্যার এক প্রশ্নের জবাবে সাবিনা ইয়াসমীন বলেন, ‘আসলে লালনের ভক্ত কে না? সবাই লালনের গানের ভক্ত। আমিও তার একজন গুণ মুগ্ধ ভক্ত। লালনের গান সত্যি সত্যি মনকে ছুঁয়ে যায়। তাই একটা সময় মনে হলো, অনেক ধরনের গানইতো গাইলাম এবার কেন লালন নয়? এর আগে বিভিন্ন অনুষ্ঠানে বিচ্ছিন্নভাবে লালনের গান করেছি। কিন্তু টেলিভিশনের কোনো অনুষ্ঠানে একসাথে লালনের একাধিক গান গাওয়া হয়নি। চ্যানেল আই এই সুযোগটি করে দেওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

অনুষ্ঠানটি প্রচার হবে আগামীকাল ঈদের দিন বিকাল ৫টা ৪০ মিনিটে।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :