চাঁদরাতের নাটকে তৌসিফ-সাফা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩১ এএম, ২১ আগস্ট ২০১৮

ঈদের আগের রাতকে বলা হয় চাঁদরাত। টিভিতে ঈদের বিনোদনের শুরু মূলত চাঁদরাতেই। নানা রকম আয়োজনে শুরু হয় জমজমাট ঈদ আয়োজন। চলে টানা এক সপ্তাহ।

চ্যানেল নাইনও হাজির ঈদের বিনোদন নিয়ে। আজ চাঁদরাতে (মঙ্গলবার, ২১ আগস্ট) চ্যানেলটি প্রচার করবে বেশ কিছু বিশেষ আয়োজন। তারমধ্যে অন্যতম একটি একক নাটক। ‘কেন এমন হয়?’ শিরোনামের নাটকটিতে জুটি হয়েছেন তৌসিফ মাহবুব ও সাফা কবির।

রাসেল আজমের রচনা ও পরিচালনায় এই নাটকটি প্রচার হবে আজ রাত ৯টা ৪৫ মিনিটে।

এই নাটকের গল্পে দেখা যাবে, ভার্সিটির কেউ মাবিয়ার সাথে কথা বলে না! বন্ধুরা ভয়ে ভয়ে দূরে সরে যায়। ঘটনা আবিষ্কার করতে না পেরে মন খারাপ করে ভার্সিটি থেকে চলে যায় মাবিয়া! বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষের শেষের দিকে পড়ুয়া মাবিয়া এই গল্পের নায়িকা।

তাকে দেখা যায় রুদ্রর কাছে ছুটে যেতে। রুদ্র তার একমাত্র প্রেমিক। রুদ্রর কাছে কেঁদে একাকার করে ফেলে। রুদ্র কিংবা মাবিয়া কেউই ঘটনা আবিষ্কার করতে পারে না, কেন সবাই মাবিয়াকে ভয় পায়। মাবিয়ার মন ভালো না করতে পেরে রুদ্র অস্থির হয়ে ওঠে।

রুদ্র শিক্ষিত বেকার। দু ভাইবোনের মধ্যে রুদ্র বড়। একদিকে বাবা স্কুল শিক্ষক বাবার প্রত্যাশার চাপ এবং অন্যদিকে প্রেমিকার জন্য নিজেকে প্রতিষ্ঠা করা সব কিছু মিলিয়ে একটা চাকরির জন্য রুদ্রর এক দুলতে থাকা জীবন।

গল্পে আছে খলনায়কও। তার নাম সেলিম। সেলিম তার প্রেম প্রকাশ করে দেয় মাবিয়ার প্রতি। তখনই বোঝা যায়, কেন মাবিয়াকে সবাই ভয় পায়।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com