সালমান শাহ স্মরণে এফডিসিতে আয়োজন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

নব্বইয়ের দশকে বাংলাদেশের চলচ্চিত্রে ধূমকেতুর মতো সালমান শাহর আবির্ভাব ঘটে। মাত্র চার বছরে ২৭টি সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তায় জয় করেছিলেন কোটি দর্শকের হৃদয়। সেই সালমান থেমে গেলেন শাহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর।

মৃত্যুর ২২ বছর পেরিয়েও সালমান শাহ থেকে গেছেন তার কোটি ভক্তের মনে। প্রজন্মের বদল হলেও সালমানকে নিয়ে ফ্যান্টাসি রয়ে গেছে। তাকে যেমন মনে রেখেছেন তার প্রজন্মের ভক্তরা, তেমনি তাকে ভালোবাসছেন নতুন প্রজন্মের দর্শকও।

অকাল প্রয়াত এই নায়কের ৪৭তম জন্মবার্ষিকী আজ বুধবার, ১৯ সেপ্টেম্বর। বরাবরের মতো প্রিয় নায়কের জন্মবার্ষিকী উপলক্ষে নানা উদ্যোগ নিয়েছেন তার ভক্তরা। সালমান শাহ উৎসব এবং তারকা মেলা-২০১৮-এর আয়োজন করেছে সালমান শাহ স্মৃতি পরিষদ। দেশীয় চলচ্চিত্রের নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিকদের সমন্বয়ে প্রতিষ্ঠিত এই সংগঠন।

আজ বুধবার দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) চত্বরে ঝলমলে মঞ্চে, আলোচনা, কেক কাটা, স্মৃতি সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও তারকা মেলার আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। সালমান শাহ উৎসবে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীতাঙ্গনের জনপ্রিয় তারকা শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

এছাড়াও এফডিসির বাইরে দেশের টিভি-রেডিওেতে সালমান শাহকে নিয়ে থাকবে নানা আয়োজন।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :