‘মা কাজ করে বাইরে, বাবা থাকেন বাসায়’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮

সাধারণত দেখা যায় বাবা চাকরি করেন, মা সংসার সামলান। মা চাকরি করেন, বাবা টই টই করে ঘুরে বেড়ান এমন ঘটনাও ঘটে। তবে মা চাকরি করেন বাবা সংসার, ছেলে-মেয়ের দেখাশুনা করেন এমনটাও দেখা যায় কম। এবার এমনই উল্টা পাল্টা ঘটনা ঘটতে দেখা যাবে দুরন্ত টেলিভিশনের নতুন ধারাবাহিক নাটকে। নাটকটির নাম ‘বাবা থাকে বাসায়’।

নাটকটির ক্রিয়েটিভ ডিরেক্টর অমিতাভ রেজা চৌধুরী ও পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির। নাটকটি রচনা করেছেন অদিতি মজুমদার। ধারাবাহিকটি প্রচারিত হবে আগামী ১৯ অক্টোবর থেকে প্রতি শুক্র ও শনিবার রাত সাড়ে ৮টায় এবং পুনঃপ্রচার হবে একই দিনে সকাল সাড়ে ৭টায়।

নাটকটিতে বাবা মায়ের চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ ও বিজরী বরকতুউল্লাহ। নাটকটি নিয়ে বিজরী বরকতুউল্লাহ জাগো নিউজকে বলেন,‘নাটকটিতে অভিনয় করে অনেক ভালো লেগেছে। আমরা এফডিসিতে ইনডোরে শুটিয় করেছে অনেক বড় সেট ফেলে। এতো বড় পরিসরে এফডিসিতে সেট তৈরি করে কোনো নাটকে অভিনয় করা হয়নি আগে। এফডিসিতে সেট ফেলে নাটকের অভিজ্ঞতা প্রথম হল। এখন নাটকের জন্য ব্যায় বহুল সেট নির্মাণ তেমন হয়না।’

বিজরী বরকতুউল্লাহ আরও বলেন,‘শুটিং করার সময় অনেক কষ্ট হয়েছে। কারণ প্রচন্ড গরম ছিল। কিন্তু স্ক্রিনে যখন দেখবেন ভালোই লাগবে। আরও তৌকীর ভাইয়ের সঙ্গে অনেক নাটকে অভিনয় করেছি। এখনও করছি। গত ঈদেও আমার সিঙ্গেল নাটকে অভিনয় করেছি। এই নাটকটিতেও অভিনয় করলাম। বরাবরের মত তৌকীর ভাইয়ের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা অনেক ভালো।’

নাটকটিতে দেখা যাবে, প্রায় বছর দশেক ধরে চাকরি করতে করতে কবীর এখন ক্লান্ত, তরুণ বয়সের লেখক হওয়ার স্বপ্নটা প্রায় হারাতেই বসেছে। চাকরি ছেড়ে দিবে বলেন মনস্থির করে কবীর। অন্যদিকে, ক্যারিয়ার যখন প্রায় তুঙ্গে তখন সংসার আর সন্তানের জন্য সবকিছু ছেড়ে নিজেকে চার দেয়ালেই আবদ্ধ করে ফেলে নুজহাত। আবার চাকরিতে ফিরতে চায় নুজহাত। সুযোগটা লুফে নেয় কবীর। অনেকদিন ধরে সে-ও চাকরী ছেড়ে লেখায় ফিরতে চায়, সেই ভাবনার কথাটা বলে ফেলে নুজহাতকে। এরপর ঘটতে থাকে মজার ঘটনা।

ধারবাহিকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নাফিসা জারিন মৌমি, রোহান, রাহিল, আবুল হায়াত, দিলারা জামান, রাইসুল ইসলাম আসাদ, মিথিলা, শম্পা রেজা, আজাদ আবুল কালাম, তারিক আনাম খান, গাজী রাকায়েত, শহিদুল আলম সাচ্চু, নরেশ ভুঁইয়া, ইন্তেখাব দিনার, ইলোরা গরহর, আজম খান, রিচি সোলায়মান।

এমএবি/এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :