আলোচনায় ‘মায়া’ সিনেমার পোস্টার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮

সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘মায়া দ্য লস্ট মাদার’-এর ফার্স্ট লুক পোস্টার প্রকাশ হয়েছে। এরই মধ্যে পোস্টার নিয়ে বিতর্কের মুখে পড়েছেন নির্মাতা মাসুদ পথিক। পোস্টারে দেখা গেছে নির্যাতিত এক বীরাঙ্গনার হাত বাঁধা নগ্নমূর্তি। আর এ নিয়েই চলছে তর্ক-বিতর্ক।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি, প্রান রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী। তবে পোস্টারে নগ্ন শরীরে কোন অভিনেত্রী হাজির হয়েছেন সেটি বলতে নারাজ নির্মাতা।

পোস্টারটি নিয়ে নির্মাতা বলেন, ‘পোস্টারটা একজন নির্যাতিত বীরাঙ্গনার টাইপো ইমেজ, পাকিস্তানি আর্মি টর্চার ক্যাম্পে এরকম বীভৎস নির্যাতন করত, তারই একটি চিত্র পোস্টারটিতে উঠে এসেছে। এটাকে খারাপ দৃষ্টিভঙ্গিতে দেখার অবকাশ নাই। এখানে সত্য আছে, কোনো অশ্লীলতা নেই।’

তিনি জানান, চলতি বছর ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয় চলচ্চিত্রের শুটিং। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষে চলচ্চিত্রটি এখন সম্পাদনাও শেষ পর্যায়ে। সিনেমাটি এবছরই মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন মাসুদ পথিক।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]