নাসিরউদ্দিন ইউসুফ ও মামুনুর রশীদের আলাপন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ০১ অক্টোবর ২০১৮

তিন প্রজন্মের নাট্যকার, নাট্য নির্দেশক, নাট্যজন ও দর্শকের মুখোমুখী আলাপনে হাজির হচ্ছেন নাট্যজন নাসিরউদ্দিন ইউসুফ ও মামুনুর রশীদ। এটি আয়োজন করতে যাচ্ছে মঞ্চ নাটকের নির্দেশকদের সংগঠন ‘থিয়েটার ডিরেক্টরস ইউনিটি বাংলাদেশ’।

আগামী ৫ অক্টোবর, শুক্রবার নাটক সরণির (বেইলি রোড) মহিলা সমিতি মিলনায়তনে ব্যতিক্রমধর্মী, সৃজনশীল এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই সংগঠনের উদ্যোগে প্রথমবারের মতো এবারের এ আয়োজনটি শুরু হবে সকাল ১০টায়। অনুষ্ঠানটি মূলতঃ তিন প্রজন্মের নাট্যকার, নির্দেশক, নাট্যজন ও দর্শকের একটি মিলনমেলা।

স্বাধীনতা উত্তর বাংলাদেশের নাট্যচর্চাকে একটি মেঠো আল পথ থেকে যাঁরা বিগত ৪৭ বছর ধরে রক্ত, ঘাম ও শ্রম দিয়ে আজ রাজপথে পরিণত করেছেন সেই অগ্রজ নাট্যজনদের অন্যতম দু’জন নাসিরউদ্দিন ইউসুফ ও মামুনুর রশীদ শিল্প ও নাট্য আন্দোলনের নানা দিক নিয়ে এই অনুষ্ঠানে কথা বলবেন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন প্রজন্মের নাট্যকার, নাট্য নির্দেশক, নাট্যজন ও দর্শক বরেণ্য এই দু’জন নাট্যব্যক্তিত্বকে প্রশ্ন করে তাদের নাট্য জীবন ও সৃজনশীল কাজের নানা দিক সম্পর্কে জানতে পারবেন।

দর্শনীর বিনিময়ে এই আলাপন অনুষ্ঠানের মূল্য নির্ধারণ করা হয়েছে পঞ্চাশ টাকা মাত্র। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যশালার প্রবেশ পথের বা পাশে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত অগ্রীম টিকিট পাওয়া যাবে।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :