শেষ সিনেমা হলটি টিকিয়ে রাখতে চায় রাজশাহীর মানুষ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০৮ অক্টোবর ২০১৮

রাজশাহীর ২৫টি সিনেমা হলের ২৪টিই বন্ধ হয়ে গেছে নানা কারণে। বর্ণালী, লিলি, অলকার মতো জমজমাট সিনেমাহলগুলো বন্ধ হয়েছে সেই কবেই। এখন রাজশাহীর একমাত্র ‘উপহার’ সিনেমা হলটি চলছে। এ সিনেমা হলটি মহানগরীর নিউমার্কেট এলাকায় অবস্থিত। হলটি বেশ পুরনো, এটি নির্মিত হয় ১৯৮৫ সালে। আগামী ১২ অক্টোবর (শুক্রবার) থেকে নগরীর এই শেষ সিনেমা হলেটিতেও সিনেমা চালাবেন না বলে হলের কর্মকর্তা ও কর্মচারীদের জানিয়ে দিয়েছে মালিক পক্ষ।

আছে মাত্র একটি সিনেমা হল, সেটাও বন্ধ হয়ে যাক তা চায় না রাজশাহীর মানুষ। তাই ‘উপহার’ হল বন্ধের প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহীর মানুষ। রোববার বিকেল ৫টায় নগরীর জিরো পয়েন্ট এলাকায় রাজশাহী চলচ্চিত্র সংসদের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি ডা. এফ এম এ জাহিদ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি ও রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. সাজ্জাদ বকুল, চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ম্যাজিক লণ্ঠনের সম্পাদক কাজী মামুন হায়দার, বরেন্দ্র ফিল্ম সোসাইটির সভাপতি সুলতানুল ইসলাম টিপু ও চিলড্রেন্স ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি রাসেল মাহমুদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক জাবীদ অপু, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও অভিনেতা মাহমুদ হোসেন মাসুদ, ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলার সভানেত্রী কল্পনা রায়সহ রাজশাহী চলচ্চিত্র সংসদের সসদ্যবৃন্দরা।

রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও চলচ্চিত্রনির্মাতা আহসান কবীর লিটন’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বিভাগীয় শহর রাজশাহীর একমাত্র এই হলটিকে রক্ষায় স্থানীয় প্রশাসন, সিটি কর্পোরেশন, স্থানীয় সংসদ সদস্যসহ সকল মহলকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ব্যক্তিগত মালিকানা থাকায় কোনও কারণ না জানিয়ে কর্মকর্তা ও কর্মচারীদের নগরীর শেষ সিনেমা হলটি বন্ধ করে দেয়ার কথা জানিয়ে দিয়েছে মালিক পক্ষ। সিনেমা হলের ব্যবস্থাপক তপন কুমার দাস জানান, আগামী ১২ অক্টোবর থেকে এটি বন্ধ করে দেয়া হবে। তবে সেখানে কী করা হবে তা এখনও জানায়নি হল মালিক।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :