নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো : রোকেয়া প্রাচী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১০ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। মনোনয়নপত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করে। তাদের মধ্যে ছিলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী।

ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলার নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী। শুক্রবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে স্বশরীরে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

মনোনয়ন কেনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রোকেয়া প্রাচী সাংবাদিকদের বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো।’

ফেনী জেলা নির্বাচন অফিস সূত্রমতে, ফেনী-৩ নির্বাচনী এলাকাটি দাগনভূঞা উপজেলার আটটি ইউনিয়ন, একটি পৌরসভা ও সোনাগাজী উপজেলার ৯টি ইউনিয়ন, একটি পৌরসভা নিয়ে গঠিত। ভোটার দুই লাখ ৮২ হাজার ৭৮। এর মধ্যে সোনাগাজীতে এক লাখ ৪৩ হাজার ১৬ ও দাগনভূঞায় এক লাখ ৩৯ হাজার ৬২ ভোটার রয়েছেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

এমএবি/এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]