পরিবর্তনে আজ আইয়ুব বাচ্চুকে স্মরণ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন এর ২৯তম পর্ব প্রচার হবে আজ ১৮ নভেম্বর রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর। মোট ষোলটি পরিবেশনা থাকছে এবারের পরিবর্তনে।

এবারের পর্বে থাকছে ২টি গান। একটি গান গেয়েছেন এ প্রজন্মের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী লাবণ্য। গানটির সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ।

গিটারের যাদুকর ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চু আজ থেকে ঠিক এক মাস আগে আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। তার গাওয়া ৫টি জনপ্রিয় গানের সমন্বয়ে জাহিদ বাশার পংকজের নতুন কম্পোজিশনে এই প্রজন্মের ৪ জন কন্ঠশিল্পী শুভ, তানভীর তারেক, কর্ণিয়া ও বৃষ্টির কন্ঠে থাকছে ১১ মিনিটের একটি পরিবেশনা।

নৃত্যপরিচালক ও নৃত্যশিল্পী লিখন রায়ের পরিচালনায় চন্দন সিনহা ও সিঁথি সাহার গাওয়া একটি রোমান্টিক দ্বৈত গানের সাথে নৃত্য কথার সহশিল্পীদের নিয়ে পরিবেশন করবেন জনপ্রিয় নৃত্যশিল্পী জুটি লিখন ও নাদিয়া।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে তিনটি বিষয় নিয়ে করা বিভিন্ন কুইজের মাধ্যমে। এর মধ্যে রয়েছে উত্তরসূরী, সমার্থক শব্দ এবং বিপরীত শব্দ।

হজমআলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটাখাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন প্রভৃতি নিয়মিত পর্বে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রæটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ। নাট্যাংশগুলোতে বৃদ্ধাশ্রম, ভেজাল, ঘুষ দুর্নীতি, কোচিং সেন্টার, রিয়েলিটি শো, গানের কথায় অশ্লিলতা, পরনিন্দা পরচর্চা, বিদেশি অপসংস্কৃতি চর্চা, ইত্যাদি বিষয় প্রাধান্য পেয়েছে।

নাট্যংশগুলোতে অভিনয় করবেন-দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীন খান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, কাজী উজ্জ্বল, সৈয়দ আল মামুন, নূর-এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, ফিরোজ হোসাইন, শ্যামল, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন, মঞ্চ মনির, মেঘা, শিল্প প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।

সাহরিয়ার মোহাম্মদ হাসান-এর প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :