শেখ হাসিনার গল্পের সিনেমা এবার মুক্তি পাচ্ছে দেশজুড়ে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৯ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি জীবনের গল্পে নির্মিত হয়েছে ডকু ড্রামা ফিল্ম ‘হাসিনা-এ ডটার’ম টেল’। পিপুল খান পরিচালিত এই চলচ্চিত্রটি গেল ১৬ নভেম্বরে মুক্তি পায় ঢাকার তিনটি ও চট্টগ্রামের একটি হলে।

তিনটি হলেই ব্যাপক সাড়া পড়েছে দর্শকের। বিশেষ করে তরুণরা এই ছবিটিকে বিনোদনের পাশাপাশি দেশের রাজনীতির ইতিহাস জানার একটি উৎস হিসেবে নিয়েছেন। সেইসঙ্গে একজন সাধারন সংগ্রামী নারীর অসাধারন হয়ে উঠার গল্পকে অনুপ্রেরণা হিসেবে নিয়েছেন তারা। ছবি দেখার পর সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে দর্শকের প্রতিক্রিয়া সেটাই প্রমাণ হয়েছে।

মানুষের আগ্রহ ও ছবিটি নিয়ে ইতিবাচক দৃষ্টিভঙিতে উৎসাহিত হয়েছে এর প্রযোজনা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)। তারা এবার ছবিটিকে সারাদেশে ছড়িয়ে দিতে চাইছেন। তাই এটি আসছে সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে প্রায় অর্ধশতাধিক হলে।

আর ছবিটির পরিবেশনার দায়িত্বে থাকছে দেশের জনপ্রিয় প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এটি নিশ্চিত করে জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘আসছে ২৩ নভেম্বর ৫০টিরও বেশি হলে মুক্তি পাবে ‘হাসিনা-এ ডটার’স টেল’। ছবিটি নিয়ে দেশজুড়েই ভক্তদের মধ্যে দারুণ আগ্রহ তৈরি হয়েছে। সেটা বিবেচনা করেই সারাদেশের ভালো পরিবেশ আছে এমন হলগুলোতে ছবিটি মুক্তি দেয়া হবে। শিগগিরই হলের তালিকা প্রকাশ করা হবে জাজের ফেসবুক ফ্যান পেজে।’

ছবিটি নিয়ে আজিজ বলেন, ‘প্রধানমন্ত্রীর ব্যক্তি জীবন নিয়ে ‘হাসিনা-এ ডটার’স টেল’ ছবিটি নির্মাণ করা হয়েছে। চমৎকার চিত্রনাট্যে প্রধানমন্ত্রীর আবেগময় সংগ্রামী জীবন এখানে ফুটিয়ে তুলেছেন নির্মাতা পিপলু খান।

পাশাপাশি প্রধানমন্ত্রীর জীবনে তার বোন শেখ রেহানার ভূমিকা, দেশ ও স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু পরিবারের নানা ত্যাগের চিত্রও এখানে দেখা গেছে। ছবিটি খুব সহজেই মন ছুঁয়ে যায়। একজন দর্শক হিসেবে এই ছবি দেখার তৃপ্তি দারুণ। সেই তৃপ্তির সুবাস সারাদেশের মানুষের কাছে পৌঁছে গেছে। হল মালিকরা সেটা অাঁচ করতে পেরেই ছবিটি মুক্তি দেয়ার আগ্রহ প্রকাশ করছেন।’

ছবিটি আন্তর্জাতিকভাবেও বিশ্বের নানা দেশে মুক্তি দেয়া হবে বলে এর প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]