পরিচ্ছন্ন দেশ গড়ার শপথ করালেন চিত্রনায়ক রিয়াজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ২০ নভেম্বর ২০১৮

বাংলা চলচ্চিত্রে জনপ্রিয় এক নাম রিয়াজ আহমেদ। অনেক জনপ্রিয় সিনেমার নায়ক তিনি। ছোটপর্দাতে অভিনয় করেও বাজিমাত করেছেন। এছাড়া নানা রকম সামাজিক কাজেও পাওয়া যায় তাকে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি। বর্তমানে সময় দিচ্ছেন রাজনীতিতেও। এবার একটি ক্যাম্পেইন উপলক্ষে একটি প্রতিষ্ঠানের সকল স্তরের ব্যবস্থাপকদের পরিচ্ছন্ন দেশ গড়ার শপথ করালেন চিত্রনায়ক রিয়াজ।

দেশব্যাপী ‘ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ কার্যক্রমের অংশ হিসেবে রিয়াজের কাছে শপথ গ্রহণ করলেন রেকিট বেনকিজারের সকল স্তরের ব্যবস্থাপক। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে তারা এই শপথ গ্রহণ করেন।

শপথে অংশগ্রহণকারীরা যেখানে সেখানে ময়লা না ফেলা, খাওয়ার আগে ও পরে সাবান দিয়ে ভালোভাবে হাত ধোয়া, টয়লেট পরিষ্কার-পরিচ্ছন্না রাখা ও টয়লেট ব্যবহারের পর দুই হাত সাবান দিয়ে ভালোভাবে ধোয়া এবং শিশুদের পরিচ্ছন্নতা শেখানোর মাধ্যমে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ গড়ার শপথ গ্রহণ করেন।

ব্যবস্থাপকবৃন্দ শপথ গ্রহণ করে সারা দেশে ডেটলের পরিবেশক কার্যালয়ে (ডিবি হাউজ) গিয়ে পরিবেশকদের পরিচ্ছন্ন বাংলাদেশ কার্যক্রমের প্রশিক্ষণ ও শপথ প্রদান করবেন। পরিবেশকদের কাছ থেকে শপথ গ্রহণ করে ডিবি হাউজের কর্মীরা বিভিন্ন স্থানের সকল সহযোগী ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দোকানসমূহে গিয়ে শপথ দিবেন এবং তারা ক্রেতার মাঝে এই পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দেবেন।

এছাড়াও তারা একটি নির্ধারিত নম্বরে মিসকল দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে এই ক্যাম্পেইনের সাথে সম্পৃক্ত থাকবেন। এই ক্যাম্পেইনের মাধ্যমে শপথগ্রহণকারীরা ব্যক্তিগত, পারিবারিক এবং পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা কার্যক্রম পরিচালনা করবেন।

রিয়াজ বলেন, ‘এমন একটা আয়োজনের সঙ্গে থাকতে পেরে অনেক ভালো লাগছে। আশা করি এর মাধ্যমে সবার মাঝে পরিচ্ছন্নতার সচেতনতা গড়ে উঠবে এবং বাংলাদেশ হবে পরিচ্ছন্ন বাংলাদেশ।’

রেকিট বেনকিজারের ম্যানেজার মো রাকিব উদ্দিন বলেন, ‘পরিচ্ছন্নতার বার্তা আমরা সর্ব স্তরে সরাসরি ছড়িয়ে দেবার প্রত্যয়ে ‘পরিচ্ছন্ন দূত’ এই কার্যক্রম হাতে নিয়েছি।’

উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপী গত বছর ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে।

এমএবি/এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :