সেন্সর ছাড়পত্র পেল রোহিঙ্গা নিয়ে সিনেমা ‘জন্মভূমি’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ২৬ নভেম্বর ২০১৮

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্মিত চলচ্চিত্র ‘জন্মভূমি’। বিষয়টি নিশ্চিত করেছেন এর নির্মাতা প্রসূন রহমান। তিনি জানান, গত ২০ নভেম্বর বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেতা-নাট্যকার রওনক হাসান ও মডেল সায়রা জাহান। মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে ছবিটি তৈরি হয়েছে। এখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রওনক। তার নায়িকা হিসেবে সঙ্গে আছেন সায়রা।

প্রসূন রহমান জানান, বিশ্বজুড়ে যে শরণার্থী সমস্যা তারই একটা রূপ উঠে আসবে এতে। এখানে প্রেম আছে, দেশপ্রেম আছে, আছে মানবিকতাও। শিগগিরই আমরা চলচ্চিত্রটির ট্রেলার প্রকাশ করব। এছাড়াও অনলাইনে এ প্রচারণা শুরু হবে।’

জানা যায়, গত ৫ থেকে ১২ জুলাই পর্যন্ত কক্সবাজারের উখিয়া ক্যাম্পে এর কাজ চলেছে। এছাড়া বেশ কিছু দৃশ্য রাখা হয়েছে নাফ নদীতে। যে পথ দিয়ে শরণার্থীরা উখিয়ায় ঢুকেছে। ছবিটি নির্মিত হয়েছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যানারে।

এমএবি/এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]