আয়নাবাজি ও ঢাকা অ্যাটাকের রেকর্ড ভাঙলো ‘দেবী’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৮

অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজি’ ও দীপংকর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ গত দুই বছরে বাজিমাত করা দুই ছবি। দেশের বাইরেও দর্শকদের মন জয় করে এসেছে ছবি দু’টি। এই দুটি ছবিকেও ছাড়িয়ে গেল জয়া আহসার প্রযোজিত ‘দেবী’ সিনেমাটি। আর এই সফলতা অর্জন হয়েছে বিদেশের মাটিতে।

এর আগে কানাডায় বেশ ভালো ব্যবসা করেছিল ‘আয়নাবাজি’ ও ‘ঢাকা অ্যাটাক’ ছবি দুটি। দুটি ছবির চেয়েও ‘দেবী’ বেশি ব্যবসা সফল হয়েছে সেখানে। বিষয়টি নিশ্চিত করেছে ছবিগুলোর আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব।

সজীব জানান, কানাডার বক্স অফিসে ‘আয়নাবাজি’র সর্বমোট আয় ৪৮০৫৫ ডলার ও ‘ঢাকা অ্যাটাক’-এর ২৩৬৪৪ ডলার। অন্যদিকে চলতি সপ্তাহে এসে ‘দেবী’র আয় হয়েছে ৪৯৮৪৪ ডলার। বাংলাদেশের কোনও ছবি কানাডায় এতো দ্রুত সফল হয়নি।

কানাডার কমস্কোর-এর সূত্র ধরে স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব বলেন, ‘‘কানাডার সঙ্গে আমেরিকার বক্স অফিস আয় ধরলে ‘দেবী’ এরই মধ্যে এমন এক অবস্থানে পৌঁছে গেছে, যা বাংলা ছবির জন্য একটা ইতিহাস। কানাডা-আমেরিকা-মধ্যপ্রাচ্য মিলিয়ে এতদিনের সর্বোচ্চ আয়কারী বাংলাদেশের সিনেমা ‘ঢাকা অ্যাটাক’ থাকলেও এখন সেটি বেশ পেছনে পড়ে গেছে ‘দেবী’র।’’

১৬ নভেম্বর ছবিটি কানাডায় মুক্তি পায় ‘দেবী’ ছবিটি। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন অনম বিশ্বাস। বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানের পাশাপাশি এটি প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’। এতে মিসির আলি চঞ্চল চৌধুরী, রানু জয়া, নীলু শবনম ফারিয়া, আনিস অনিমেষ আইচ ও সাবের চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের।

এমএবি/এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :