কিশোরীদের সচেতন করছেন চঞ্চল-তিশা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৮

কিশোরীদের সচেতন করছেন চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশা। সমাজের চলার পথে বেশ কিছু বিষয় নিয়ে সমস্যার মধ্যে পড়তে হয় কিশোরীদের। বিশেষ করে কিশোরীরা ঋতুকালীন বিষয়টিকে প্রথম প্রথম অনেক লজ্জার বিষয় মনে করে।

সমাজের সব ধরণের প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে এ বিষয়ে তাদের সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন তারা।ঋতু প্রকল্পের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন ছোট পর্দা ও বড় পর্দার এই জনপ্রিয় দুই তারকা। ‘ঋতু’র বিভিন্ন জনসচেতনতামূলক প্রচারণায় দেখা যাবে চঞ্চল-তিশাকে।

সম্প্রতি ‘ঋতু’র একটি বিজ্ঞাপনেও কাজ করেছেন জনপ্রিয় এ জুটি। শিগগিরই বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে বিজ্ঞাপনটি।

মাসিক বিষয়ে জনসচেতনতা বাড়াতে প্রিন্ট মিডিয়ার একটি বিজ্ঞাপনেও দেখা যাবে তাদের। মাসিক নিয়ে সৃষ্ট কুসংস্কার দূর করে এর বিপরীতে সচেতনতা বাড়ানো এই বিজ্ঞাপনের উদ্দেশ্য।

২০১৬ সাল নেদারল্যান্ডস দূতাবাসের অর্থায়নে ‘ঋতু’ প্রকল্প বাংলাদেশের মেয়েদের মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা পরিস্থিতি উন্নয়নের জন্য কাজ করছে। ‘ঋতু’ প্রকল্পে নেদারল্যান্ডস ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সিমাভি লিড, রেডঅরেঞ্জ মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনস স্ট্র্যাটেজিক অ্যান্ড কমিউনিকেশন পার্টনার এবং নেদারল্যান্ডস ভিত্তিক গবেষণা সংস্থা টিএনও পার্টনার হিসেবে আছে।

এমএবি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]