নতুন কণ্ঠ নিয়ে ফিরছে এলআরবি

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

গত বছর ১৬ অক্টোবর রাতে রংপুরের একটি কনসার্টে শেষ অংশ নেন আইয়ুব বাচ্চু ও তার দল। ১৭ অক্টোবর ঢাকায় ফেরেন আর ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে মৃত্যুবরণ করেন এই কিংবদন্তি শিল্পী। এরপর তার স্মরণে দেশের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হয় অসংখ্য কনসার্ট।

সেগুলোর কিছু আয়োজনে অংশ নেন এলআরবি’র বর্তমান তিন সদস্যসহ আইয়ুব বাচ্চুর ছেলে তাজোয়ার। এবার এলআরবি নতুন ভোকাল নিয়ে হাজির হতে যাচ্ছে। আইয়ুব বাচ্চুর মৃত্যুর তিন মাসের মাথায় ফের মঞ্চে উঠছে ব্যান্ড এলআরবি। আসছে ২২ জানুয়ারি সিলেটের অভিজাত হোটেল দ্য প্যালেস-এ অনুষ্ঠিতব্য একটি বড় শোয়ের মধ্য দিয়ে তাদের এই নতুন পথচলা শুরু হবে।

বিষয়টি জানালেন, এলআরবি’র জ্যেষ্ঠ সদস্য বেজিস্ট স্বপন। তিনি বলেন, ‘গত তিন মাস আমরা বাচ্চু ভাইকে ছাড়া খুব কষ্টে দিন পার করেছি। তবে গেল কয়েক দিন আমরা টানা প্র্যাকটিস করছি। শোককে শক্তিতে রূপান্তর করার চেষ্টা করছি।’

এর আগে এলআরবি’র ব্যবস্থাপক ও শব্দ প্রকৌশলী শামিম আহমেদ দলের জন্য একজন ভোকাল সদস্য খুঁজে বের করার ইঙ্গিত দিলেও সেটি এখনও হয়নি। শোনা গিয়েছিল, আইয়ুব বাচ্চুর ছেলে তাজোয়ার হয়তো দলের হাল ধরবেন। সেটিও আপাতত হচ্ছে না। এমন পরিস্থিতিতে নতুন কোনও সদস্য ছাড়াই মঞ্চে উঠতে যাচ্ছে এলআরবি’র তিন সদস্য স্বপন (বেজ গিটার), রোমেল (ড্রামস) ও মাসুদ (লিড গিটার)।

অনেকেই ভেবেছিলেন আইয়ুব বাচ্চুর গানগুলো গাইবেন মাসুদ। তিনিই এতকাল আইয়ুব বাচ্চুকে ব্যাকভোকাল হিসেবে গেয়েছেন।। তবে দলের জ্যেষ্ঠ সদস্য স্বপন জানালেন, মাসুদ নয়, এলআরবি’র গানগুলো কণ্ঠে তুলবেন ড্রামার রোমেল। সেভাবেই প্র্যাকটিস চলছে টানা। ড্রামস বাজানোর পাশাপাশি গানও গাইবে সে।

জানা গেল, ২২ তারিখে সিলেটের শো শেষ করে ২৪ তারিখে ঢাকার একটি শোতে অংশ নিচ্ছে এলআরবি। এভাবে সামনের দিনগুলোতে নিয়মিত শো করার পরিকল্পনা রয়েছে দলটির।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :