অবশেষে মুক্তি পাচ্ছে বিউটি সার্কাস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস আক্রান্ত হওয়ার পরও গণমানুষের পক্ষ নিয়ে হুমকির মুখেও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে চলচ্চিত্রটিতে। তারকাবহুল চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে শিগগিরই।

বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘বিউটি সার্কাস’-এর শুটিং শুরু হয় ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে। নওগাঁর সাপাহার ও মানিকগঞ্জে সার্কাসের বিশাল যজ্ঞে চলচ্চিত্রটিতে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান সেজেছেন সার্কাসকন্যা ‘বিউটি’রূপে।

এতে তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস। ছবিতে আরও অভিনয় করেছেন তৌকির আহমেদ, এ বি এম সুমন, শতাব্দী ওয়াদুদসহ অনেকে।

প্রায় দুই বছরে নানা চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি। তার আগে শুরু হলো প্রচারণা। চিত্রনায়ক ফেরদৌস ছবিটির প্রচারণায় সক্রিয় হয়েছেন। সেই প্রচারণার যাত্রায় চলচ্চিত্রটির সঙ্গে যুক্ত হলো ই কমার্স কোম্পানী দারাজ।

সম্প্রতি প্রতিষ্ঠানটি ‘বিউটি সার্কাস’র প্রচারণা সহযোগী ‘পাওয়ার্ড বাই’ হিসেবে যুক্ত হতে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়। এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্রটির নায়ক ফেরদৌস, নির্মাতা মাহমুদ দিদার, কবি ও সাংবাদিক রুদ্র হক, দারাজ বাংলাদেশের বিপণন প্রধান সৈয়দ আহমদ আবরার হাসনাইন, প্রধান গণসংযোগ কর্মকর্তা সায়ন্তনী ত্বিষা, জেষ্ঠ বিপনন কর্মকর্তা ইবতেশাম ইসলাম, চলচ্চিত্রটির প্রচারণা সমন্বয়ক কাব্য কারিম, তরুণ শিল্পী জুলিয়া ইউসুফ সোহেলি।

চলচ্চিত্রটির সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে আবরার হাসনাইন বলেন, ‘দারাজের নতুন উদ্যোগ ‘নন্দিনী’। যা নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করে। দারাজ সব সময় নারীর অগ্রাধিকারে বিশ্বাসী। এদিকে ‘বিউটি সার্কাস’ এমন একটি সিনেমা, যাতে উঠে এসেছে একটি নারীর জীবনের টানাপোড়েন ও সংগ্রামের গল্প।

আমরা মনে করি সিনেমাটি নারী ক্ষমতায়নের একটি জ্বলন্ত রূপক হিসেবে কাজ করবে। আর তাই বিউটি সার্কাসের সাথে হাত মিলিয়েছে দারাজ।’

অনুষ্ঠানে চিত্রনায়ক ফেরদৌস চলচ্চিত্রটিতে অভিনয়ের স্মৃতিচারণ করে বলেন, ‘এটি একটি বিগ ফিল্ম। নির্মাতা মাহমুদ দিদার যে আয়োজন করে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তার তুলনা হয় না। বিশাল আয়োজনে সত্যিকারের সার্কাস তাঁবুর নিচে শুটিং অভিজ্ঞতাটা দারুণ ছিলো।’

নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘নির্মাণ শেষে সম্পাদনার টেবিলে তৈরি হচ্ছে ‘বিউটি সার্কাস’। চলচ্চিত্রটির মুক্তিযাত্রায় দারাজকে সাথে পেয়ে আমরা শক্তি অনুভব করছি। আশা করছি, খুব শিগগিরই রুপালী পর্দায় দর্শকের সামনে হাজির হবে ‘বিউটি সার্কাস’।’

নির্মাতা জানান, শিগগিরই মুক্তি পাবে চলচ্চিত্রটির ফার্স্ট লুক টিজার।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :