‘আদর্শ লিপি’ বিক্রি করছেন হাসান ইমাম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

হঠাৎ কানে আসে খুব পরিচিত এক কণ্ঠস্বর, ভাই আদর্শ লিপি লাগবে, আদর্শ লিপি? নিজের চোখকে বিশ্বাস করতে পারছেনা শাহাদাত। নিজের শ্বশুড় রাস্তায় রাস্তায় বই বিক্রি করে বেড়াচ্ছে! তাই বাড়িতে ফিরে এসে বউয়ের বড় ভাই জাহাঙ্গীরের সাথে আলোচনা করে। দু’জনে মিলে ফন্দি আঁটে বাবাকে কিছুদিন ঘরে আটকে রাখবে। যেই ভাবা সেই কাজ।

এই দৃশ্য দেখে জাহাঙ্গীরের ছেলে-মেয়েরা খুব কষ্ট পায়। একদিন তারা চুপচুপি ঘর থেকে চাবি নিয়ে এসে তাদের দাদুকে বন্দীদশা থেকে মুক্ত করে বাইরে নিয়ে আসে। তারপর তিনজন মিলে বেড়িয়ে পরে রাস্তায়। গ্রামের লোকেরা অবাক চোখে দেখছে, কফিলউদ্দিন আদর্শ লিপি হাতে তার দুই নাতিকে নিয়ে প্রায় দৌড়াচ্ছে আর চিৎকার করে বলছে, লাগবে আদর্শ লিপি, আদর্শ লিপি! এমনই গল্পে নির্মিত হয়েছে ভাষা দিবসের নাটক ‘আদর্শ লিপি’।

নাটকটিতে আদর্শ লিপি বিক্রেতার চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেতা সৈয়দ হাসান ইমাম। মনি হায়দারের রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন হাসান রেজাউল।

নাটকটিতে সৈয়দ হাসান ইমাম ছাড়াও আরও অভিনয় করেছেন শাহেদ আলী, দীপা খন্দকার, গোলাম কিবরিয়া তানভীর, তাহমিনা অথৈ, আব্দুর রহিম, সাইফুল ইসলাম, শিশুশিল্পী সামির খান, মান্য প্রমুখ।

নির্মাতা সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এনটিভিতে আগামী ২২ ফেব্রুয়ারি রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘আদর্শ লিপি’।

এমএবি/এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]