শাকিবের সঙ্গে লড়াই করবে কে?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ০২ মে ২০১৯
ছবি : সংগৃহীত

বছরের চার মাস শেষ হয়ে গেলেও উল্লেখ করার মতো ছবি নেই হলে। বেশ কিছু বিগ বাজেটের ছবি তৈরি হয়ে আছে। কিন্তু সবাই ছবি জমিয়ে রাখছেন। তার কিছু আসছে রোজার ঈদে মুক্তি পাবে। বাকীগুলো হয়তো কোরবানি ঈদে দেখার সুযোগ পাবেন দর্শক।

তারমধ্যে আসছে ঈদে মুক্তির মিছিলে রয়েছে প্রায় হাফ ডজন ছবি। রীতিমত জ্যাম লেগে গেছে বলা যায়। সবাই যেন এই একটি উৎসবের জন্যই ছবি বানিয়েছেন। সারা বছর সিনেমা খরায় ভুগতে থাকা ইন্ডাস্ট্রি আসছে ঈদ উপলক্ষে সিনেমার উৎসবে মেতে উঠতে যাচ্ছে।

গেল কয়েক ঈদের মতো এবারেও চিত্রনায়ক শাকিব খানের আধিপত্য থাকবে। এখন পর্যন্ত ঈদে মুক্তি দেয়ার জন্য তৈরি আছে শাকিব খানের দুটি চলচ্চিত্র। সেগুলো হলো ‘শাহেনশাহ’ ও ‘নোলক’। পাশাপাশি ঈদে মুক্তির টার্গেট নিয়ে শুটিং শুরু করা ‘পাসওয়ার্ড’ ছবির কাজ প্রায় শেষের দিকে। শাকিবের প্রযোজনায় নির্মিত মালেক আফসারীর এই ছবিটিসহ শাকিব খানকে নিয়ে নির্মিত তিনটি ছবিই ঈদে মুক্তি দেয়ার চেষ্টা চলছে।

শেষপর্যন্ত সেখান থেকে কয়টি বা কোনটি মুক্তি পাবে তা সময়ই বলে দেবে। তবে শাকিব থাকছেন এটা নিশ্চিত।

কিন্তু ঈদের বাজারে শাকিবের প্রতিদ্বন্দ্বী কে হবেন? কার সঙ্গে হবে সেরার লড়াইটা? সেই প্রশ্নের জবাবে উল্লেখ করার মতো কোনো নায়কের নামই খোঁজে পাওয়া গেল না। আপাতত বলা যেতে পারে তারকা হিসেবে শাকিবের একক আধিপত্য থাকছে আসন্ন রোজার ঈদে।

খোঁজ নিয়ে দেখা গেল, ঈদে মুক্তি পাবার সম্ভাবনা নেই সাইমন-বাপ্পী ও সিয়ামের কোনো ছবি। আরিফিন শুভ অভিনীত ‘সাপলুডু’র নির্মাণ শেষ, তবু এই ছবিটি ঈদে মুক্তি পাবার কোনো আভাস মিলছে না এর নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠানের কাছ থেকে। সম্ভাবনা নেই শুভ’র ‘মিশন এক্সট্রিম’ ছবিটিরও। দিন কয়েক আগে একটি সংবাদ সম্মেলনে ছবিটির পরিচালক সানী সানোয়ার জানিয়েছেন ছবিটি চলতি বছরেই মুক্তি পাবে। তবে ঈদের ব্যাপারে কোনো ইঙ্গিত দেননি তিনি।

অন্যদিকে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ ছবিটির শুটিং প্রায় শেষের দিকে। তবে এখনো অনেক কাজ বাকী। ছবিটি ঈদে মুক্তি দেয়ার কোনো পরিকল্পনাও শোনা যায়নি মুনসুন ফিল্মসের পক্ষ থেকে।

ঈদে হাজির হলেও হতে পারে জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘শনিবার বিকেল’। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত এই ছবিতে জাহিদ হাসান ও তিশা জুটি বেঁধে কাজ করেছেন। আরও দেখা যাবে দেশ-বিদেশের একঝাঁক দক্ষ অভিনয়শিল্পীকে। সম্প্রতি ছবিটি সেন্সর থেকে মুক্তির অনুমতি পেয়েছে। ঈদের মতো বাজারে মুক্তি দেয়ার ছবি ‘শনিবার বিকেল’। তবে এর প্রযোজনা প্রতিষ্ঠান সে বিষয়ে এখনো কোনো পরিকল্পনা করেনি বলেই নিশ্চিত হওয়া গেল। জাজের ‘বেপরোয়া’ও রোজার ঈদে মুক্তি দেয়ার সম্ভাবনা নেই।

তবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা এসেছে রোজার ঈদে মুক্তি পাবে অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’। এরইমধ্যে ছবিটির হল বুকিংও শুরু হয়েছে। এই ছবিতে এমন কোনো তারকা নেই যিনি জনপ্রিয় নায়ক শাকিব খানের সঙ্গে লড়াই চালিয়ে যাবেন।

তবে ‘আবার বসন্ত’ ছবিটি গল্প ও নির্মাণে ঈদে মুক্তির সম্ভাব্য তালিকার সবগুলো ছবির চেয়ে এগিয়ে। এরইমধ্যে এর ট্রেলার ও পোস্টার বেশ আলোচনার জন্ম দিয়েছে। হল মালিকরাও ছবিটি নিয়ে আগ্রহ দেখাচ্ছেন। এই ছবিতে অসম প্রেমে জুটি বাঁধতে দেখা যাবে বরেণ্য অভিনেতা তারিক আনাম খান ও এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়াকে।

অন্যদিকে শাকিবের তিনটি ছবির মধ্যে গুণে-মানে ও আলোচনায় এগিয়ে আছে ‘নোলক’। নায়িকা ববির সঙ্গে এই ছবিতে জুটি বেঁধেছেন শাকিব। ছবিটি ঘিরে শাকিব ভক্তদের বাড়তি উচ্ছ্বাস লক্ষ করা গেছে।

এরপর নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাতের সঙ্গে জুটি হওয়া শাকিবের ‘শাহেনশাহ’ ছবিটির নাম আসবে। এরইমধ্যে ছবির দুটি ইউটিউবে ঝড় তুলেছে।

তবে নিজের প্রযোজনায় শাকিবের ‘পাসওয়ার্ড’ নিয়ে নায়কের ভক্তদের অনাগ্রহ লক্ষ করা গেছে। এর মূলে রয়েছে নকল ছবির জন্য বিখ্যাত পরিচালক মালেক আফসারীর পরিচালনা। তারা ধারণা করছেন ‘পাসওয়ার্ড’ ছবিটিও কোনো নকল গল্পে নির্মিত হবে। সেইসঙ্গে সাদামাটা নির্মাণের ভয়ও পাচ্ছেন তারা।

তবে ছবির প্রযোজক হিসেবে ব্যক্তিগতভাবে শাকিব যে এই ছবিটিরই সাফল্য চাইবেন তা বলার অপেক্ষা রাখে না। আর হল বুকিংয়েও এরইমধ্যে চমক দেখিয়েছে ছবিটি। শুটিং শেষ হওয়ার আগেই প্রায় এক ডজন হলের বুকিং নিশ্চিত হয়ে গেছে। হাতে এসেছে অগ্রিম বুকিংয়ের টাকাও। এ ছবিতে শাকিবের নায়িকা শবনম বুবলী। আরও দেখা যাবে চিত্রনায়ক ইমনকে।

প্রযোজক সমিতি থেকে নিয়ম আছে, প্রতি সপ্তাহে প্রেক্ষাগৃহে দুটো করে নতুন ছবি মুক্তি পাবে। সঙ্গে একটি পুরনো ছবি মুক্তি দেয়া যাবে। তবে ঈদ উৎসবে একাধিক সিনেমা মুক্তি পেতে পারে। রোজা ঈদের উৎসবে কোন কোন ছবি হলে আসে সেটাই দেখার অপেক্ষায় ইন্ডাস্ট্রি।

এমএবি/এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :