রবীন্দ্রনাথের গল্পে জুটি বাঁধলেন নাঈম-মম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৫ মে ২০১৯

রবীন্দ্রনাথ ঠাকুর আর বাঙালীর দৈনন্দিন জীবন একই সূত্রে গাঁথা। বাঙালীর চিন্তা ও মননে রবীন্দ্রনাথের লেখনী, তার গান, নাটক বা ছোট গল্প সব কিছুই এমনভাবে প্রোথিত যা থেকে জীবনকে বা তার জীবন-দর্শনকে কোনভাবেই আলাদা করা যায় না। তাই তো তার সৃষ্টি সব কালজয়ী-অমর।

সেই কালজয়ী লেখনীকে সময়ের আবর্তে একটু অন্যভাবে যদি দেখা যায় তাহলে কেমন হয়? সেই ভাবনাকে ধারণ করেই রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে টেলিছবি নির্মাণ করেছেন রাকেস বসু।

রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত ছোট গল্প ‘রবিবার’ অবলম্বনে নির্মিত এই টেলিছবিটির নাম ‘বন্ধু হে আমার’। গল্প থেকে এর চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। এতে জুটি বেঁধেছেন এফ এস নাঈম ও জাকিয়া বারী মম। বিভা চরিত্রে দেখা যাবে মমকে ও অভিক চরিত্রে দেখা যাবে নাঈমকে। এতে আরও অভিনয় করেছেন সুজাত শিমুল, অধরা প্রিয়া, শেকানুল শাহী, মুন, নিপুণ প্রমুখ। টেলিছবিটির সঙ্গীত আয়োজন ও গানে কন্ঠ দিয়েছেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী দেবলীনা সুর দোলা।

রাকেশ বসু বলেন, ‘এ এক অদ্ভুত ভালবাসার গল্প। যেখানে ভালবাসা মানেই কখনও বেঁচে থাকার উৎসাহ, কখনও ছবি আঁকার প্রেরণা বা শিল্পী সত্তার অবলম্বন, আবার কখনো সম্পর্কের দায় মেটাবার অসম প্রতিযোগিতার প্রচেষ্টা। হয়তো সেকারণেই সব সম্পর্কের চরম পরিণতি হওয়া বোধ হয় ঠিক নয়। হলে হয়তো এই গল্পটাই তৈরি হতো না।’

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ৮ মে বিকাল ৩টা ৫ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে ‘বন্ধু হে আমার’।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]