জহির রায়হানের উপন্যাসের জুটি ইরফান-অর্ষা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২২ মে ২০১৯

বাংলাদেশের প্রখ্যাত ঔপন্যাসিক জহির রায়হানের ‘শেষ বিকেলের মেয়ে’ উপন্যাসের ছায়ায় নির্মিত হলো টিভি নাটক। এ নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও অর্ষা। আরও দেখা যাবে তাসনুভা তিশা, নুসরাত পাপিয়া, দিলারা জামান, মাসুম বাশার ও দিলু খানকে।

কালজয়ী এই লেখকের লেখা প্রথম এই রোমান্টিক উপন্যাস থেকে চিত্রনাট্য করে সাজিয়ে ‘শেষ বিকেলের মেয়ে’ নাটকটি পরিচালনা করেন হাসান রেজাউল। তিনি বলেন, ‘আমি সাহিত্যনির্ভর কাজগুলো বেশি করি। এর আগে হরিশংকর জলদাস, রবীন্দ্রনাথ ঠাকুর, সেলিম আল দীন, শামসুল হকের মতো লেখকদের সাহিত্যকর্ম নিয়ে কাজ করেছি।’

নির্মাতা হাসান রেজাউল বললেন, ‘শেষ বিকেলের মেয়ে’ নামটি পরিবর্তন হতে পারে। উপন্যাসের গল্প থেকে অনুপ্রেরণা নিয়ে কাজটি করেছি। দুদিন আগে শুটিং শেষ করেছি। ঈদে প্রচার হবে এনটিভিতে।

জহির রায়হানের অনেক সাহিত্যকর্ম আগে পড়লেও তার সৃষ্টিতে প্রথমবার কাজ করলেন ইরফান সাজ্জাদ। কাজটি নিয়ে তিনি বেশ উচ্ছ্বসিত। বললেন, ঠিকঠাকভাবে ধরে ধরে কাজটি হয়েছে। গল্পের জন্য জহির রায়হানের পরিবারের কাছ থেকে এনওসি নেওয়া হয়েছে।

চারদিন শুটিং হয়েছে। এমনকি মধ্যরাত পর্যন্ত শুটিং করেছি। কষ্ট হয়েছে কাজটি করতে। তবে শেষ করার পর দেখলাম পুরোপুরি স্ট্যান্ডার্ড একটি কাজ হয়েছে।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :