সিনেরঙের সেঞ্চুরিতে বিশেষ আয়োজন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ২৪ মে ২০১৯

প্রায় দুই বছর ধরে দর্শকরা উপভোগ করে আসছেন সিনেমা নিয়ে অনুষ্ঠান ‘সিনেরঙ’। চলচ্চিত্র শিল্পী কুশলীদের নিয়ে বিশেষ গবেষণাধর্মী এই অনুষ্ঠানটি বাণিজ্যিক কার্যক্রম বাংলাদেশ বেতার ঢাকায় প্রচারতি হয়। খুশির খবর হলো ১০০তম পর্বে পদার্পণ করছে ‘সিনেরঙ’। এই উপলক্ষ্যে শততম পর্বটি বিশেষ ভাবে সাজানো হয়েছে।

১ ঘন্টা দৈর্ঘ্যের এই অনুষ্ঠানটি প্রচারিত হবে ২৫ মে শনিবার বিকেল চারটায়; মিডিয়াম ওয়েভ ৬৩০ কিলোহার্জ তথা ৪৭৬.১৯ মিটার ব্যান্ডে, এফ এম ১০৪ মেগাহার্জে এবং অনলাইনে www.betarprogram.org-তে।

বাংলাদেশ বেতার সূত্রে জানা গেছে, বিশেষ এ আয়োজনে শ্রোতারা শুনবের পুরনো রেকর্ড থেকে নায়ক রাজ-রাজ্জাক, সুচন্দা, ববিতা, জাফর ইকবাল, অঞ্জনা, আলমগীর, অঞ্জু, ইলিয়াস কাঞ্চন, দিতি, এটিএম শামসুজ্জামান, চম্পা, নায়িকা শাবানা, কৌতুক অভিনেতা দিলদার, সাইফুদ্দিন, মঞ্জুর হোসেন, রবিউল, আনিস, হাবা হাসমত ও টেলি সামাদের কথা।

১০০ তম ‘সিনেরঙ’ অনুষ্ঠানে আরও শোনা যাবে, মৌসুমী, সালমান শাহ, নায়ক জসীম, জাম্বু ও শাকিব খানের গাওয়া গান। শোনা যাবে দেবদাস নায়ক বুলবুল আহমেদকেও।

অনুষ্ঠানের পরিকল্পনা ও প্রযোজনাকারী বাণিজ্যিক কার্যক্রম বাংলাদেশ বেতারের উপ-পরিচালক আল আমীন খান বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি সিনেরঙ অনুষ্ঠানটির মাধ্যমে নতুন প্রজন্মের কাছে বাংলাদেশি চলচিত্রের ঐতিহ্য তুলে ধরছে যা দেশের চলচ্চিত্র ও বাংলাদেশ বেতারের মধ্যে সম্পর্ক পুন:রুদ্ধারের মাধ্যমে উভয়ই উপকৃত হতে পারে।’

‘সিনেরঙ’ অনুষ্ঠানের গবেষণা ও গ্রন্থনা করেছেন মাজহারুল ইসলাম। উপস্থাপনায় আছেন তাসনুভা তন্নি, ফারহানা চৌধুরী বুশরা এবং মাজাহারুল ইসলাম।

এমএবি/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :