পোষা ময়না নিয়ে হাজির কিশোর পলাশ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২২ আগস্ট ২০১৯

এই প্রজন্মের জনপ্রিয় গায়ক কিশোর পলাশ। প্রতিনিয়তই মৌলিক গান দিয়ে নিজের জায়গা শক্ত করে চলেছেন। বর্তমানে নতুন গান ও কনসার্ট নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন সময়ের নন্দিত এই কণ্ঠশিল্পী।

সেই ফাঁকে হাজির হলেন নতুন গান নিয়ে। ‘ভাঙা তরী ছেঁড়া পাল’-খ্যাত জনপ্রিয় এই গানওয়ালা এবার ‘আমার পোষা ময়না/ কয় না কথা দুঃখ দেয় দিলে/ ও পাখি যারে যা, উইড়া যা তুই উইরা যা জঙ্গলে’ -এমনি কথামালায় একটি গানে কণ্ঠ দিয়েছেন। এ গানের কথা ও সুর করেছেন কিশোর পলাশ নিজেই।

আহমেদ হুমায়ুনের সঙ্গীত পরিচালনায় মনোগ্রাহি মিউজিক ভিডিওসহ ‘পোষা ময়না’ শিরোনামের এ গানটি প্রকাশ পাবে দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে। বিকাশ সাহার পরিচালনায় প্রাণছোঁয়া এই ভিডিওতে মডেল হয়েছেন জামশেদ শামীম, কবিতা ও সায়েম। সম্প্রতি সুনামগঞ্জের বিভিন্ন মনোরম লোকেশনে গানটি চিত্রায়িত হয়েছে।

এ প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, ‘প্রেম-দ্রোহের আবেগঘন রসায়নে গানটির কথাগুলো লেখা। সুরেও সেই প্রবাহমানতা রয়েছে। আহমেদ হুমায়ুন গানটির চমৎকার সঙ্গীত পরিচালনা করেছেন। একইভাবে গানের কথার সাথে মিল রেখে হৃদয়গ্রাহী একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বিকাশ সাহা। আশা করছি, সব মিলিয়ে গানটি শ্রোতাদের প্রাণ ছুঁয়ে যাবে।’

Polash

আজ ২২ আগস্ট (বৃহস্পতিবার) জি সিরিজেরর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন কিশোর পলাশ। প্রকাশের পর ‘জি সিরিজ’র অফিশিয়াল ইউটিউব চ্যানেল ছাড়াও গানটি উপভোগ করা যাবে রেডিও জি, জিপি মিউজিক এবং রেডিও জি বিডি ডট কম ডট বিডিতে।

সর্বশেষ গত সাত মাস আগে প্রকাশ পায় পলাশের নতুন গান ‘ঘরের বাত্তি’। চমৎকার কাব্যকথনে আবৃতে এ গানটি লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ। অভি আকাশের সুরে গানটির সঙ্গীত পরিচালনা করেছেন মুসফিক লিটু। আগের মতো এ গানটিও শ্রোতা মহলে বেশ জনপ্রিয়তা পায়।

উল্লেখ্য, কিশোর পলাশ লোকজ ও জীবনমুখী গানের গায়ক। ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ গান দিয়ে সঙ্গীতাঙ্গনের পরিচিত মুখ হয়ে ওঠা এ শিল্পী পরবর্তীতে ‘ভবের বাড়ি’, ‘যৌবন গেলে প্রেম হবে না’, ‘কলঙ্কী’, ‘দিল দিয়া যারে ভালবাসিলাম’ ও ‘দয়াল’সহ অসংখ্য জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]