কে হবেন স্টান্টম্যানদের সুপারস্টার?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ২২ আগস্ট ২০১৯

বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘পালসার স্টান্টম্যানিয়া’ রিয়্যালিটি শো। এতে অংশগ্রহণকারী বিজয়ী পাবেন ১০ লাখ টাকা। তাদের উপহার হিসেবে দেয়া হবে একটি বাজাজ পালসার এনএস১৬০ মোটরসাইকেলও।

বাজাজ মোটরসাইকেলস এবং উত্তরা মোটরস লি’র যৌথ উদ্যোগে আয়োজিত হয়েছে এই রিয়েলিটি শো। আজ রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় এই রিয়েলিটি শো সম্পর্কে জানানো হয় সাংবাদিকদের।

সেখানে বলা হয়, স্টান্টম্যানদের নিয়ে এই রিয়েলিটি শো’টি আগামী ২৩ আগস্ট থেকে প্রতি শুক্রবার রাত ১১টা ১৫ মিনিটে বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে প্রচার হবে। প্রতিটি পর্ব প্রচারিত হওয়ার পরবর্তী শুক্রবার সকাল ১০টা ১০ মিনিটে পুনঃপ্রচার করা হবে।

সাংবাদিক সম্মেলনে আজ উপস্থিত ছিলেন উত্তরা মোটরস লি.’র সিইও দিলীপ ব্যানার্জি, প্রতিষ্ঠানটির হেড অব বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান, রিয়্যালিটি শো’টির পরিচালক (এনটিভি) ওয়াহিদুল ইসলাম শুভ্রসহ আরও অনেকেই।

অনুষ্ঠানে জানানো হয় পালসার স্টান্টম্যানিয়া সর্বপ্রথম ২০০৯ সালে ভারতে যাত্রা শুরু করে। এটি স্টান্টপ্রেমী ও মোটরসাইকেল কমিউনিটির মধ্যে বেশ জনপ্রিয় একটি অনুষ্ঠানে পরিণত হয়। সম্প্রতি কলম্বিয়াতেও এই শো অনুষ্ঠিত হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশেও নির্মিত হলো এই প্রতিযোগিতার আয়োজন।

উত্তরা মোটরস লি.’র সিইও দিলীপ ব্যানার্জি বলেন, ‘বাংলাদেশে সর্বপ্রথম স্টান্ট বাইকিং রিয়্যালিটি শো ‘পালসার স্টান্টম্যানিয়া’র প্রদর্শনীতে হুইলি, স্টপি, বার্ন আউট, সার্কেল, হিউম্যান কম্পাসসহ আরও বেশকিছু শিহরণ জাগানো স্টান্ট দেখার সুযোগ পাবেন দর্শক। আশা করছি এই অনুষ্ঠানটি সবাই উপভোগ করবেন। সেইসঙ্গে বাইক চালানোতেও সবাই প্রয়োজনীয় সতর্কতা অবলম্বনে মনযোগী হবেন।’

উত্তরা মোটরস লি.’র হেড অব বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান বলেন, ‘বাইক স্টান্টিং মূলত একটি খেলা। অন্যান্য খেলার মতোই, এটারও নির্দিষ্ট কিছু নিয়ম আছে। যথাযথ প্রশিক্ষণ এবং নিরাপত্তা নিশ্চিত করা হলে বাইক স্টান্ট বেশ উপভোগ্য হয়ে উঠতে পারে।

ক্রিকেট অথবা অন্যান্য খেলার মতোই বাইক স্টান্টেও উপযুক্ত হেলমেট, গ্লাভস, নী গার্ড, এলবো গার্ড, রাইডিন জ্যাকেট, বুট এবং পোশাক ইত্যাদি নিরাপত্তা উপকরণ ব্যবহার করা হয়ে থাকে।’

রিয়্যালিটি শো’টির পরিচালক (এনটিভি) ওয়াহিদুল ইসলাম শুভ্র বলেন, ‘বাংলাদেশে বাইক স্টান্ট অন্যান্য সময়ের তুলনায় এখন বেশ জনপ্রিয়, তবে এ ধরনের রিয়্যালিটি শো আমাদের দেশে এটাই প্রথম। এই শো’টি দেশের উদীয়মান স্টান্ট রাইডারদের নিজেদের দক্ষতা প্রমাণ করতে সহায়ক হবে।

পেশাদার স্টান্ট রাইডারদের কাছ থেকে আরও ভালো কিছু শেখার লক্ষ্যে বিনোদনমূলক এই আয়োজনটি বাংলাদেশের দর্শকদের জন্য অনন্য একটি প্ল্যাটফর্ম।’

শো-এর এপিসোডগুলো বাজাজ পালসার-এর সোশ্যাল মিডিয়া চ্যানেল www.facebook.com/PulsarBangladeshwww.youtube.com/PulsarBangladesh এবং এনটিভির ইউটিউব চ্যানেল –এও দেখা যাবে।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]