মাকে খুব মিস করি : অমিত হাসান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

১৯৮৬ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে তিনি বাংলাদেশের চলচ্চিত্রে সম্পৃক্ত হন। ১৯৯০ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘চেতনা’। ছবিটি পরিচালনা করেন ছটকু আহমেদ। একক নায়ক হিসেবে তিনি প্রথম অভিনয় করেন মনোয়ার খোকনের ‘জ্যোতি’ চলচ্চিত্রে।

এরপর তিনি উপহার দিয়েছেন ‘প্রেমের সমাধি’, ‘শেষ ঠিকানা’, ‘জিদ্দী’, ‘বিদ্রোহী প্রেমিক’, ‘তুমি শুধু তুমি’, ‘বাবা কেন চাকর’, ‘রঙিন উজান ভাটি’, ‘ভালবাসার ঘর’র মতো জনপ্রিয় সব চলচ্চিত্রে।

একটা সময়ে এসে তিনি খল অভিনেতা হিসেবে অভিনয় শুরু করেন। প্রযোজক হিসেবেও সফল অমিত হাসান। তাকে চলচ্চিত্র শিল্পীদের সফল নেতা বলেও মানেন অনেকে।

আজ এই অভিনেতার জন্মদিন। ১৯৬৮ সালের ৯ সেপ্টেম্বর টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার অন্তর্গত বানিয়ারা গ্রামে জন্মগ্রহণ করেন। তার প্রকৃত নাম খন্দকার সাইফুর রহমান। এবারের জন্মদিনে তিনি রয়েছেন কলকাতায়। সেখান থেকেই কথা হলো জাগো নিউজের সঙ্গে। জানালেন জন্মদিন নিয়ে নানা কথা-

জাগো নিউজ : শুভ জন্মদিন ভাই....
অমিত হাসান : অনেক ধন্যবাদ আপনাকে।

জাগো নিউজ : তা জন্মদিনে হঠাৎ দেশের বাইরে....
অমিত হাসান : এসেছি একটা কাজেই। কলকাতায় নতুন একটি সিনেমার কথা চলছে। তার জন্যই আসা। তবে পরিবার সঙ্গে নিয়ে এসেছি। তাদের নিয়ে একটু অবকাশ যাপন করছি সেটাও বলতে পারেন।

জাগো নিউজ : জন্মদিনে বিশেষ কোনো প্ল্যান?
অমিত হাসান : তেমন কিছু নয়। স্ত্রী-বাচ্চারা সঙ্গে আছে। ভালে লাগছে। কিছু পরিচিত মানুষজন আছেন কলকাতায়, তারা শুভেচ্ছা জানাচ্ছেন। পরিচিতজন, বন্ধুরা দেশ থেকে শুভেচ্ছা পাঠাচ্ছেন। এই তো। তাছাড়া আমি জন্মদিনে তেমন করে পার্টি করাও হয় না।

জাগো নিউজ : জন্মদিনে বিশেষ কোনো স্মৃতি?
অমিত হাসান : অনেক স্মৃতিই মনে পড়ে। জীবনের একেকটা স্টেজে একেক রকম জন্মদিন এসেছে। সবগুলোই সুন্দর। তবে জন্মদিনের একটি বিশেষ স্মৃতি মনে পড়ে খুব। একদিন শুটিং করে বাসায় এসে দেখি পুরো বাড়ি অন্ধকার। আমি তো ভয় পাচ্ছিলাম। খারাপ কিছু হলো কী না ভেবে। হঠাৎ করে লাইট জ্বলে উঠলো। ফুল ঝরে পড়লো। দেখি আমার বৌ-বাচ্চা কেক নিয়ে ডাইনিং রুমে বসে আছে। খুব আনন্দ পেয়েছিলাম।

জাগো নিউজ : জন্মদিনে বিশেষ কাউকে মিস করেন?
অমিত হাসান : মাকে। প্রতিটি জন্মদিনেই মাকে খুব মিস করি। এই হাহাকার বোধ করি মৃত্যুর আগ পর্যন্ত কাটবে না। আমার মায়ের জন্য দোয়া চাই সবার কাছে।

জাগো নিউজ : এবার নতুন কাজের খবর বলুন। নতুন কী ছবি আসছে?
অমিত হাসান : ওই যে বললাম কলকাতায় এসেছি একটি ছবির ব্যাপারে আলাপ করতে। সবকিছু ফাইনাল হলে জানাবো। এর বাইরে কিছু ছবি তো রয়েছে মুক্তির অপেক্ষায়।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]