প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ১৮ ফুট উঁচু ‘রুপালি গিটার’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশের কিংবদন্তি গিটারিস্ট আইয়ুব বাচ্চু। গায়ক হিসেবেও তিনি জয় করেছেন কোটি শ্রোতার হৃদয়। গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান বাংলা ব্যান্ডের এ জাদুকর। আজও কাটেনি তাকে হারানোর শোক। ভক্তরা বুকে বয়ে বেড়ান তার গানগুলো।

চট্টগ্রামের কৃতী সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরশন। শিল্পীর প্রতি শ্রদ্ধা জানাতে দুই মাস আগে সিদ্ধান্ত নেয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে রুপালি গিটার আদলের ভাস্কর্য। প্রবর্তক মোড়ের নাম হবে আইয়ুব বাচ্চু চত্বর।

অবশেষে গত ৮ আগস্ট থেকে প্রবর্তক মোড়ে দেখা যাচ্ছে আইয়ুব বাচ্চুর সেই গিটার। এর সবরকম কাজ শেষ হয়েছে। আনুষ্ঠানিক উদ্ধোধন হতে যাচ্ছে আগামীকাল ১৮ সেপ্টেম্বর।

Bacchu-02

জানা গেছে, বুধবার সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের আদলে একটি গিটার।

এই রুপালি গিটার নিয়ে দারুণ উচ্ছ্বসিত আইয়ুব বাচ্চুর ভক্তরা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে তারা ধন্যবাদ জানিয়েছেন একজন শিল্পীর প্রতি এই সম্মান প্রদর্শনে।

কর্পোরেশনও মনে করছে এটি ব্যান্ডসঙ্গীতপ্রেমীদের প্রিয় একটি স্থানে পরিণত হবে। অনেকেই এই চত্বরে ঘুরতে আসবেন। স্মরণ করবেন প্রিয় গায়ক ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুকে।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]