ভারতে সম্মাননা পেলেন সাইমন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯

চিত্রনায়ক সাইমন সাদিকের ‘জান্নাত’ ছবিটি মুক্তি পায় ২০১৮ সালের কোরবানির ঈদে। ছবিটি দিয়ে প্রশংসিত হয়েছেন এ নায়ক। চিত্রনায়িকা মাহিয়া মাহির বিপরীতে সাইমনকে এখানে দেখা গেছে পথভ্রষ্ট এক যুবকের চরিত্রে।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবিটি এরইমধ্যে ইতালিসহ বেশ কিছু দেশের চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে। ঠাঁই করে নিয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সংক্ষিপ্ত তালিকাতেও।

তার ভিড়ে এই ছবির জন্য সাফল্যের নতুন পালক যোগ হলো সাইমনের মুকুটে। তিনি ‘জান্নাত’ ছবিতে অভিনয়ের জন্য ভারতের আগরতলায় পুরস্কৃত হলেন। গেল ১৫ সেপ্টেম্বর ত্রিপুরার পরিবহন ও পর্যটনমন্ত্রী প্রনজিত সিংহ রায় সাইমনের হাতে সম্মাননা তুলে দেন।

Symon-(2)

পূর্বোত্তর ভারতের ত্রিপুরা রাজ্যেও আগরতলায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। রাজধানীর রবীন্দ্রশতবার্ষিকী ভবনে আয়োজিত তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধক হিসেবে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে চিত্রনায়ক সাইমন সাদিকও অংশ নিয়েছেন। সেখানেই তাকে সম্মাননা দেয়া হয়।

এ বিষয়ে সাইমন সাদিক বলেন, ‘যেকোনো সম্মাননা আমাকে অনেক আপ্লুত করে। আগরতলায় এসেছি আমরা রাষ্ট্রীয় অতিথি হিসেবে। প্রথমবার বাংলাদেশ চলচ্চিত্র উৎসব হচ্ছে এখানে। অংশগ্রহন করছি। খুব ভালো লেগেছে। এখানকার দর্শক আমাদের সিনেমার সঙ্গে পরিচিত। আমাদের অভিনয় নিয়ে তাদের ভালো লাগা দেখে মন ভরেছে।

আর এই সম্মাননাটুকু ছিলো অনেক বেশি প্রেরণার। এই উৎসবে অংশ নেয়ার সুযোগ করে দেয়ার জন্য আমাদের তথ্য মন্ত্রনালয়ের কাছে আমি অনেক বেশী কৃতজ্ঞ।’

Symon-(2)

সাইমন জানান, এ উৎসবে যোগ দিতে বাংলাদেশ থেকে রাষ্ট্রীয় অতিথি হিসেবে আরও ছিলেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অপর্ণা ঘোষ, অভিনেতা চঞ্চল চৌধুরীসহ ২০ জনের একটি টিম।

উৎসবে ২০১৭ ও ২০১৮ সালের মোট ২০টি বাংলাদেশি চলচ্চিত্র দেখানো হচ্ছে।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]